সাদা নিয়ে ক্যাপশন | সাদা নিয়ে উক্তি | সাদা নিয়ে কবিতা

সুপ্রিয় ভিজিটর আপনাকে স্বাগতম জানাচ্ছি আমাদের আজকের আরও একটি নতুন ব্লগে। আমাদের আজকের ব্লগটিতে আমরা এমন কিছু সাদাসিধে সম্পর্কে আপনাদের সামনে তুলে ধরবো যে সকল তথ্যগুলো আপনাদের অনেকেরই বিশেষ প্রয়োজন। আমাদের ভিতরে অনেক সাদাসিধে মানুষ রয়েছেন যারা সব সময় সহজ-সরল এবং ভালো মনোভাব নিয়ে চলাফেরা করার চেষ্টা করে। তবে বর্তমান সময়ে এরকম সাদাসিধে অর্থাৎ সরল মানুষদের জায়গা পৃথিবীতে কম। আপনি যতই সাদাসিটি হিসেবে মানুষের সামনে বের হবেন ততই মানুষ আপনাকে দুর্বল মনে করবে এবং আপনাকে বিভিন্নভাবে আঘাত করার চেষ্টা করবে। তাই আপনি অবশ্যই নিজেকে সাদা হিসেবে মানুষের সামনে উপস্থাপন করবেন না অবশ্যই নিজেকে শক্তিশালী রূপে উপস্থাপন করবেন তাহলেই আপনি একদিন সফল হতে পাবেন।

সাদা একটি রং তবে এই সাদা কে ঘিরে মানুষের বিভিন্ন জল্পনা কল্পনা। সাদা নিয়ে অনেকেই বিভিন্ন রকম মতামত প্রকাশ করেন যাদের সেই মতামত গুলোর উপর ভিত্তি করে আজকে আমরা আমাদের এই প্রতিবেদনটি সাজিয়েছি যাতে আপনারা আমাদের এই প্রতিবেদনটি থেকে সংগ্রহ করতে পারেন সাদা সম্পর্কে বিভিন্ন উক্তি স্ট্যাটাস ক্যাপশন গুলো। ছাদা সম্পর্কে উক্তি স্ট্যাটাস ক্যাপশন গুলো সংগ্রহ করার জন্য যারা আগ্রহ প্রকাশ করেছেন তারা আমাদের এই প্রতিবেদনটি থেকে এ ধরনের সকল তথ্য সংগ্রহ করতে পারবেন খুব অল্প সময়ের মধ্যে। আমরা আপনাদের সামনে উপস্থাপন করলাম বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করে।

সাদা নিয়ে ক্যাপশন

সাদা শুধুমাত্র এমন একটি রং যে রংটি নিয়ে মানুষের বিভিন্ন আলোচনা সমালোচনা। আপনি মরার সময় অবশ্যই আপনাকে সাদা কাপড়ে মড়িয়ে আপনাকে নিয়ে যাবে আপনার গন্তব্যে, তাই সাদা কাপড় বা সাদা জিনিস অবশ্যই আমাদের শেষ সম্বল অর্থাৎ আমাদের সাথে যাবে শুধুমাত্র একটি সাদা কাপড়। তাই অবশ্যই আমাদের সাদা জিনিসকে অবশ্যই প্রথম পছন্দ হওয়া উচিত কারণ সাদাই শুধুমাত্র আমাদের সাথে যাবে এজন্য সাদা নিয়ে অনেকেই বিভিন্ন রকম ক্যাপশন গুলো সংগ্রহ করার চেষ্টা করে। তাই আমরাও আপনাদের সামনে সাদা নিয়ে কিছু ক্যাপশন তুলে ধরার চেষ্টা করলাম যাতে আপনারা সাদাসি দিয়ে কিছু ক্যাপশন সংগ্রহ করতে পারেন আমাদের প্রতিবেদনটি থেকে।

সাদা পায়রাটা কালো পায়রার প্রেমে পড়ল ঠিক।
কিন্তু কালো মানুষটার রিজেক্ট হলো,,,,

কালো কালো করিস কেন,
মন যে কালো তোর।
কৃষ্ণ কালো কালীর কালো
আঁধারানী ভোর।

সাদা নিয়ে স্ট্যাটাস

বর্তমানে কিছু মানুষ অতীব চালাক এবং শুধুমাত্র মানুষকে ধোকা দিতেই পছন্দ করে। তাই যারা সহজ সরল অর্থাৎ সাদা তাদেরকে আমরা কেউ মূল্য দেইনা, সব সময় তাদেরকে ঠকানোর চেষ্টা করি অর্থাৎ প্রতিনিয়ত তাদেরকে ঠকিয়ে আমরা উপরে উঠতে চাই তবে এটা আমাদের কোনভাবেই ঠিক নয়। যারা বোকা তাদেরকে ঠকিয়ে আমাদের কখনোই উপরে উঠে ঠিক না আমরা যতই বড়লোক হই না কেন সাদা মানুষকে ঘিরে আমাদের চলতে হবে অর্থাৎ ছোটদেরকে নিয়ে আমাদের চলাফেরা করতে হবে। সাদা মানুষদের কিছু কাজকর্ম দেখলে আমাদের অবশ্যই বিভিন্ন রকম তথ্য শেয়ার করার প্রয়োজন হয় যে স্ট্যাটাস গুলো আমরা আপনাদের সামনে তুলে ধরলাম সেই স্ট্যাটাস গুলো আপনি চাইলেই শেয়ার করতে পারেন।

সাদা রঙ সাধারণত পরিষ্কার এবং স্বচ্ছ রঙ।

সাদা রঙ সাধারণত শান্তি এবং উপলব্ধির জন্য ব্যবহৃত হয়।

নারীর সুন্দরতার মধ্যে
শেষ্টতম নারীর শাড়ীর সুন্দরতা

বাঙালি মেয়েদের সবচেয়ে সুন্দর লাগে সাদা শাড়িতে,
অথচ এরা সাদা শাড়ি সচরাচর পড়ে না, কারণ সাদা বিধবাদের রং।
— হুমায়ূন আহমেদ

সাদা নিয়ে উক্তি

মানুষের বিভিন্ন রং পছন্দ থাকে। আমরা অনেকেই আছি যারা আমাদের মনের মত কিছু রং পছন্দ করে থাকি তবে অনেকেরই আছেন যারা সাধারণ বেশি পছন্দ। যারা সাধারণ বেশি পছন্দ করেন তারা সাধারণের সবকিছুই পছন্দ করেন তারা তাদের দৈনন্দিন জীবনের সকল জিনিসপত্র সাদা জিনিস বেশি ব্যবহার করে থাকেন এজন্য কবিগন সাদা নিয়ে কিছু উক্তি লিখেছেন যে উক্তিগুলো আমরা আপনাদের সামনে সুন্দরভাবে শেয়ার করতে যাচ্ছি আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে।

তোর দরজায় ঘুণ ধরেছে
আমার তালায় জং ।
হয়েছি আজ সাদাকালো
মিলিয়েছে সব রং ।

আমার সাদা কালো প্রতিচ্ছবি, রঙের খোঁজে রোজ
না জানা না চেনা রংমশালে করছে মোরে খোঁজ ।

 

সাদা  নিয়ে কবিতা

আপনারা যদি কালো ভেতরে হারিয়ে যান তবে অবশ্যই আপনাকে সাদা কিছু জিনিস সংগ্রহ করতে হবে যে সাধারণত আপনি উজ্জ্বল হয়ে যাবেন এবং সেই অন্ধকার থেকে নিজেকে মুক্তি দিতে পারবেন। যেমনি মানুষ বলে আপনি অন্ধকারে গেলে আলোর গুরুত্ব বুঝবেন তেমনি আপনি কালো জিনিস প্লিজ তখনই সাধারণ মুহূর্তটি বুঝে উঠতে পারবেন। অবশ্যই আপনি যদি বেশ খুব বেশি সাদা পছন্দ করেন তাহলে একফোঁটা বা একটু যদি কালো সেখানে মিশিয়ে দেওয়া হয় তবে সেই জিনিসটি অবশ্যই পরিবর্তন হবে এবং আপনাকে কি কোনভাবেই ভালো লাগবে না। তাই আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম সাদা নিয়ে কিছু ক্যাপশন যে ক্যাপশন গুলো আপনাদের অবশ্যই ভালো লাগবে।

সাদা কালোতে ছেয়ে যাক এ হৃদয়
বর্ণহীন তবুও হোক বর্ণময় ।

সাদা কালো কিছু স্বপ্ন সিলিং জুড়ে ভাসে
মালা গেঁথে গল্প বলে ভেজা চোখেও হাসে ।

রংচঙে এই রঙিন দুনিয়ায় ব্যস্ত সবাই ভালোবাসার খোঁজে
আমি তখন আমার স্বপ্নে রংতুলি দিয়ে সাদা কালোয় মজে ।

আমরা আপনাদের সামনেই আমাদের ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন রকম তথ্য দিয়ে সহযোগিতা করার চেষ্টা করে থাকি। যাতে আপনারা খুব সুন্দর ভাবে আমাদের এই প্রতিবেদনটি থেকে সকল তথ্যগুলো সুন্দরভাবে সংগ্রহ করতে পারেন এবং সেই তথ্যগুলো সংগ্রহ করে সেটি শেয়ার করতে পারেন বিভিন্ন বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনদের সামনে। আমরা আমাদের এই প্রতিবেদনটি সাজিয়েছি আশা করি আপনাদের ভালো লেগেছে যদি আপনাদের আমাদের প্রতিবেদনটি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। এবং আপনি হাজারো ব্যস্ততার মধ্যে দিয়ে আমাদের ওয়েবসাইটটিতে প্রবেশ করে আমাদের সময় দিয়ে আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top