সরকারি বৃদ্ধাশ্রমের ঠিকানা, মোবাইল নম্বর, ইমেইল ঠিকানা

প্রিয় ভিজিটর আমরা আপনাদের সামনে আলোচনা করতে যাচ্ছি বৃদ্ধাশ্রম এর ঠিকানা লোকেশনসহ যাবতীয় তথ্যগুলো সম্পর্কে। অনেক ভিজিটর আছেন যারা প্রতিনিয়ত অনুসন্ধান করে চলেছেন সরকারী বৃদ্ধাশ্রম গুলোর তালিকা গুলো এবং তাদের লোকেশন সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন। তাদের জন্যই সাধারণত আমরা আমাদের আজকের প্রতিবেদনটি সাজিয়েছি যাতে আপনারা আমাদের এই আজকের প্রতিবেদনটি থেকে সংগ্রহ করতে পারেন বাংলাদেশের সরকারি বৃদ্ধাশ্রম গুলোর তালিকা এবং ঠিকানাগুলো সম্পর্কে। আমরা বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করে এনেছি বৃদ্ধাশ্রম গুলো ঠিকানা লোকেশন এবং ফোন নাম্বার গুলো যাতে আপনি খুব সুন্দর ভাবে আমাদের এই প্রতিবেদনটি থেকে এ ধরনের তথ্য সংগ্রহ করে উপকৃত হন।

আপনারা যারা বাংলাদেশের সরকারি বৃদ্ধাশ্রম গুলোর তালিকা গুলো অনুসন্ধান করতেছেন তাদের জন্যই প্রতিবেদনটি অন্তত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের মধ্যে নিবন্ধিত সর্বমোট ছয়টি বৃদ্ধাশ্রম রয়েছে যে বৃদ্ধাশ্রম গুলো অবস্থান বাংলাদেশের বিভিন্ন জেলায়। এ বৃদ্ধাশ্রম গুলো সম্পূর্ণ সরকারি আওতাধীন পরিচালিত হয় এবং সম্পূর্ণ আইন কানুন মেনে। তাই বৃদ্ধাশ্রম গুলো খুব জনপ্রিয় এবং মানুষজনের থাকার উপযোগী সুন্দর পরিবেশের ব্যবস্থা সহ নানা রকম সুযোগ সুবিধা প্রদান করে আসছেন বৃদ্ধাশ্রম কর্তৃপক্ষ। তাই আজকে আমরা আলোচনা করব বাংলাদেশের ছয়টি সরকারি বৃদ্ধাশ্রম এর ঠিকানা সম্পর্কে তাই আপনারা আমাদের সাথে থাকুন।

সরকারি বৃদ্ধাশ্রম এর ঠিকানা

সমাজ কল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ জানিয়েছেন বাংলাদেশের সরকারি পর্যায়ের সমাজ সেবা অধিদপ্তর পরিচালিত হয় ছয়টি বিভাগের ছয়টি শান্তি নিবাস বৃদ্ধাশ্রম রয়েছে। মঞ্চে আরো বলেছেন প্রধানমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী অধিতপরের অধীনে ৮৫ টি সরকারি শিশু পরিবারের প্রবীণ বিদ্যা ব্যক্তিদের জন্য দশটি করে আসন সংখ্যা করা হয়েছে এবং সেখানে তাদের ভর্তি করা হচ্ছে। বাংলাদেশের মধ্যে ৬টি বৃদ্ধাশ্রম এর সরকারি বৃদ্ধাশ্রম গুলোর ঠিকানাগুলো যারা সংযোগ করার জন্য প্রয়োজনে চেষ্টা চালাচ্ছেন তাদের জন্য এই প্রতিবেদনে ছয়টি সমিতি নিবাস অর্থাৎ বৃদ্ধাশ্রম এর ঠিকানা তুলে ধরা হলো।

১, শান্তি নিবাস (প্রবীনা) শেখ রাসেল দুক্ষস্থ শিশু প্রশিক্ষণ এবং পূর্ণবাসন কেন্দ্র, টুংগীপাড়া গোপালগঞ্জ। এই বৃদ্ধাশ্রমটি অবস্থিত গোপালগঞ্জের টঙ্গীপাড়ায়। সম্পূর্ণ সরকারি অর্থায়নে পরিচালিত হয় এই বৃদ্ধাশ্রমটি এবং বিভিন্ন সুযোগ-সুবিধার মাধ্যমে পরিচালিত হয়। সম্পূর্ণ সুন্দর পরিবেশ অবস্থিত এই প্রতিষ্ঠানটি।

২. সরকারি শিশু পরিবার প্রবীণা লালমনিরহাট সদর লালমনি। এই প্রতিষ্ঠানটি বাংলাদেশের লালমনি জেলায় অবস্থিত যেটি সবথেকে উন্নত মানের এবং শান্তিপ্রিয় স্থান। সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করা হয় এই প্রতিষ্ঠানটিতে।

৩. সরকারি শিশু পরিবার সুনামগঞ্জ সদর সুনামগঞ্জ। সুনামগঞ্জের উল্লেখযোগ্য স্থানে এবং শহর অঞ্চলে অবস্থিত এই বৃদ্ধাশ্রম টি। সম্পূর্ণ নিরিবিরি এবং মনোরম পরিবেশে অবস্থিত যা সকল মানুষের মন কেড়ে নেওয়ার মতো।

৪. ময়মনসিংহ জেলার সুন্দর একটি পরিবেশে অবস্থিত এই বৃদ্ধাশ্রম টি। ময়মনসিংহের শুদ্ধ গঞ্জ অঞ্চলে মনোরম পরিবেশের সুন্দর একটি দৃশ্যময় স্থানে অবস্থিত এই বৃদ্ধাশ্রম টি যেখানে সর্বমোট 50 টি আসন বিন্যাস রয়েছে।

৫. নোয়াখালী জেলার অন্যতম উল্লেখযোগ্য স্থানে মাইজদী গ্রামে অবস্থিত এই বৃদ্ধাশ্রমটি। সর্বমোট 50 শয্য বিশিষ্ট এই প্রতিষ্ঠানটি নোয়াখালীর মাইজদী অঞ্চলে অবস্থিত।

৬. রাজশাহীর বায়া অঞ্চলে অবস্থিত এই শান্তি নিবাস। এটিও সর্বমোট ৫০ সদস্য বিশিষ্ট একটি বৃদ্ধাশ্রম যেখানে সুন্দর মনোরম পরিবেশ এবং নিলিবিলি অবস্থানে অবস্থিত।

আমি আপনাদের সামনে সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করলাম বৃদ্ধাশ্রম এর ঠিকানা লোকেশন গুলো। যাতে আপনারা আমাদের এই প্রতিবেদনটি থেকে এ ধরনের তথ্যগুলো সংগ্রহ করে উপকৃত হতে পারেন। তবে আমরা আবারো কার্যক্রম পরিচালনা করে যাচ্ছি যাতে আপনাদের সামনে সুন্দরভাবে তুলে ধরতে পারি শান্তি নিবাস গুলো ঠিকানা ফোন নাম্বার গুলো সম্পর্কে যাতে আপনি সহজেই আমাদের এখান থেকে সংগ্রহ করতে পারেন ফোন নাম্বার গুলো এবং তাদের সাথে যোগাযোগ করতে পারেন এবং আপনার সকল পরামর্শ গ্রহণ করতে পারেন।

বৃদ্ধাশ্রম নিয়ে নানা রকম তথ্যগুলো আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম আশা করি আপনি উপকৃত হবেন। এছাড়াও যারা নিজের পরিবারের সদস্য অর্থাৎ বাবা-মাকে বৃদ্ধাশ্রমে রাখার জন্য পরিকল্পনা করছেন তাদেরকে আমরা ধিক্কার জানাই, কারন আপনাদের এই বাবা-মাই আপনাকে পরিশ্রম করে না খেয়ে সুন্দরভাবে লালন পালন করে বড় করেছে আজকে যদি আপনি তাদেরকে বৃদ্ধাশ্রমে রাখেন তাহলেই বাবা মাকে ভীষণ কষ্ট দেবেন এবং আল্লাহ তাআলা আপনার প্রতি নারাজ হবেন। তাই আমরা চাইবো আপনি আপনার বাবা-মাকে সুন্দরভাবে লালন পালন করুন এবং তাদের শেষ বয়সে তাদের পাশে থেকে সেবা করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top