শামীম ওসমানের জীবনী-শামীম ওসমানের মোবাইল নাম্বার, পরিবার, যোগ্যতা, রাজনৈতিক জীবন

বাংলাদেশের মধ্যে অন্যতম একজন রাজনীতিবিদ এবং সকল পর্যায়ের মানুষের কাছে তিনি বেশ পরিচিত। একজন রাজনীতিবিদ হলে যে সকল গুনাবলী থাকা দরকার এবং যে সকল যোগ্যতা থাকা দরকার সে সকল যোগ্যতা শামীম ওসমানের রয়েছে। তাই সাধারণভাবে বলতে গেলে চলে যে শামীম ওসমান একজন শ্রেষ্ঠ রাজনীতিবিদ এবং সফল রাজনীতিবিদ। বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে এমপি মন্ত্রীদের মধ্যে সকলের মধ্যে জনপ্রিয় এবং আলোচিত ব্যক্তি হলেন শামীম ওসমান। শামীম ওসমান সকল মানুষের কাছে এত জনপ্রিয় অর্জন করার কারণ হচ্ছে তার বক্তব্য এবং তার সাহসিকতার কারণে। তাই এই জনপ্রিয় এবং শ্রেষ্ঠ রাজনীতিবিদ অর্থাৎ স্বামী সম্পর্কে যারা জানার আগ্রহ প্রকাশ করেছেন তাদের জন্যই আমাদের এই নিবন্ধনটি।

কিছু সংখ্যক ভিজিটর আছেন যারা শামীম ওসমানকে ভালোবাসেন আবার অনেকের কাছে শামীম ওসমান অপ্রিয় একজন ব্যক্তি তাই প্রিয় অপ্রিয় সকল মানুষের আগ্রহ রয়েছেন শামীম ওসমানের জীবনী থেকে নানা রকম তথ্য সংগ্রহ করা। একজন রাজনীতিবিদ সকল পর্যায়ের মানুষের সামনে ভালো এবং সৎ ব্যক্তি হতে পারে না কারণ একজন রাজনীতিবিদ যে সকল কর্মকান্ড করে হাজার মানুষের ভালো হলেও কয়েকজন মানুষের খারাপ হবে এটা স্বাভাবিক। তাই কখনোই একজন রাজনীতিবিদ সফল হতে পারেনা বা সকল মানুষের সামনে জনপ্রিয় তা অর্জন করতে পারে না। আজকে আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব সামিম ওসমানের জীবনী থেকে নেওয়া নানা রকম তথ্যগুলো যাতে আপনারা খুব সহজেই শামীম ওসমানের জীবনী থেকে নানা রকম তথ্য সংগ্রহ করতে পারেন।

শামীম ওসমানের জীবনী

শামীম ওসমান একজন জনপ্রিয় এবং আলোচিত আওয়ামী লীগ নেতা যে নেতা সম্পর্কে জানার আগ্রহ সকলের। একজন নেতা হওয়ার জন্য যে সকল গুনাবলী প্রয়োজন সকল গুণাবলী গুলো বিরোজ্জ্ব মান রয়েছে শামীম ওসমান এর কাছে। হওয়া দরকার সেই সকল গুনাবলী রয়েছে স্বামী ওসমান এর কাছে যেমন সুঠাম দেহের অধিকারী, ভরাট কন্ঠ, রাজনৈতিক জ্ঞান শহর সকল পর্যায়ে তিন দিন অভিজ্ঞ। জন্মগ্রহণ করেন ২৮ শে ফেব্রুয়ারি ১৯৬১ সালে একজন রাজনৈতিক পরিবারে। জন্ম পরম্পরায় শামীম ওসমান রাজনৈতিক পরিবারে বেড়ে ওঠা এবং রাজনৈতিক সাথে চলাফেরা করা।

  • মেয়াদ – দ্বিতীয়
    জন্ম তারিখ -28.02.1961
    সেক্স -পুরুষ
    শিক্ষা – এলএলবি (ডিইউ), বিএ
    পেশা – ব্যবসা।
    বর্তমান ঠিকানা-99 নবাব সলিমুল্লাহ রোড, উত্তর কাশারা, নারায়ণগঞ্জ সদর, নারায়ণগঞ্জ।
    স্থায়ী ঠিকানা – উপরের হিসাবে একই

শামীম ওসমানের পরিবার

জনপরম্পরায় শামীম ওসমান একজন রাজনৈতিক পরিবারে বেড়ে ওঠা এবং রাজনৈতিক পরিবারের সাথে পথচলা। তাই তিনি ছোটকাল থেকেই রাজনীতির সাথে বেড়ে ওঠার কারণে তিনি একজন সফল রাজনীতিবিদ। শামীম ওসমানের বাবা হচ্ছেন কে এম শামসুজ্জোহা এবং শামীম ওসমানের মা হচ্ছেন নাজিরা জোহা। বাবা শামসুদ জোহা ছিলেন বাংলাদেশের প্রথম সংসদ সদস্য। এছাড়াও শামীম ওসমানের দাদা ছিলেন বাংলাদেশের প্রতিষ্ঠাতা সদস্য। মা নাজিরা জুহা ছিলেন বাংলাদেশ সুনামধন্য শিল্পপতির নাতনি। শামীম ওসমানেরা সাধারণত তিন ভাই।

শামীম ওসমানের বিবাহিত জীবন

ব্যক্তিগত জীবনে রাজনীতির পাশাপাশি তিনি তার পরিবারকে তিনি সময় দিয়ে থাকেন এবং পরিবারকে প্রচুর ভালোবাসেন। ব্যক্তিগত জীবনে তিনি একজন বিবাহিত। ছাত্র জীবনে সরকারি তুলারাম কলেজে পরকালীন অবস্থায় মহিলা কলেজে অধ্যয়নরত সালমানস্থান লিপির সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। পরবর্তীতে ১১ জুলাই ১৯৮৭ সালে সালমা ওসমান লিপির সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। এবং এই দম্পতির একজন পুত্র সন্তান রয়েছে। এবং একটি কন্যা সন্তান রয়েছে।

শামীম ওসমানের যোগ্যতা

লেখাপড়া শুরু হয় নারায়ণগঞ্জ বার একাডেমি থেকে। সেখান থেকে শামীম ওসমান মাধ্যমিক পাস করে সরকারি তুলারাম কলেজে ভর্তি হন তিনি। কলেজে পড়াকালীন সময়ে শামীম ওস্তাদের বাবার পরিচয় দেওয়া অর্থাৎ বাবার পাওয়ার খাটিয়ে কোন কাজ করা নিষেধ ছিল। তবে কলেজে পড়া অবস্থায় শামীম ওসমান কখনোই তার বাবার পরিচয় দিয়ে তিনি কোন কার্য করেননি। তিনি বরাবরই কলেজের সাধারণ ছেলে হিসেবে ছিলেন। সাধারণত খেলাধুলায় বেশি আগ্রহী ছিল তাই তিনি খেলার মাধ্যমে এই রাজনৈতিক সাথে জড়িত হন এবং তার খেলার মাধ্যমে তিনি বেশি পরিচিত লাভ করেন।

তুলারাম কলেজ থেকে তিনি উচ্চ মাধ্যমিক পাস করার পরে। ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করে নারায়ণগঞ্জে এম এম বি ডিগ্রি অর্জন করেন।

শামীম ওসমানের রাজনৈতিক জীবন

শামীম ওসমানের বংশ-পরম্পরায় অর্থাৎ তার পরিবার পরম্পরায় তিনি একজন রাজনীতিবিদ ছোটকাল ধরেই তার পরিবারের সাথে বেড়ে ওঠা। তবে শামীম ওসমান রাজনীতিতে যোগদান করেন অষ্টম শ্রেণীতে। পরবর্তীতে তিনি নারায়ণগঞ্জ তুলারাম কলেজের ছাত্রদের ভিপি নির্বাচিত হন শামীম ওসমান। ভিপি অবস্থায় তিনি তুলারাম কলেজের সাধারণ ছাত্র ছাত্রীদের জন্য কাজ করেন এবং তাদেরকে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করার চেষ্টা করেন। এছাড়াও শামীম ওমান ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হন। এবং নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। এছাড়াও জাতীয় রাজনীতিতে প্রবেশ করেন ১৯৯৬ সালে সপ্তম সংসদ নির্বাচনে। শামীম ওসমান নারায়ণগঞ্জের ৪ আসন থেকে নির্বাচন করে জয়লাভ করেন এবং বর্তমান সময় পর্যন্ত শামিম নারায়ণগঞ্জ এর ৪ আসনের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়ে রয়েছেন।

শামীম ওসমানের মোবাইল নাম্বার

সাধারণত আপনারা আমাদের এই নিবন্ধনটি থেকে শামীম ওসমান সম্পর্কে যে সকল তথ্য সংগ্রহ করতে চেয়েছেন বা যে সকল তথ্য সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেছেন সকল তথ্যগুলো আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। যেহেতু সারা বাংলাদেশের শামীম ওসমানের ব্যাপক পরিচিতি এবং শামিমের জনপ্রিয়তা অধিক তাই শামীম ওসমানের সাথে যোগাযোগ করার জন্য অথবা বিভিন্ন আলোচনা করার জন্য অনেকেই শামীম ওসমানের যোগাযোগ নাম্বার গুলো অর্থাৎ মোবাইল নাম্বার ফোন নাম্বার গুলো অনুসন্ধান করে থাকে। এছাড়াও শামীম ওসমান কাছে বিভিন্ন সহযোগিতা চাওয়ার লক্ষ্যেই তারা ফোন নাম্বার গুলো অনুসন্ধান করে এজন্য আমরা আমাদের এই নিবন্ধন এর মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম স্বামী ওসমানের মোবাইল নাম্বার।

মোবাইল নাম্বার- 01977727779

আমরা সাধারণত আমাদের এই নিবন্ধনটি সাজিয়েছি শুধুমাত্র সকল ভিজিটরদেরকে নানা রকম তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য। আশা করি আমাদের নিবন্ধনটি আপনি মনোযোগ সহকারে পড়লে সকল তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন এছাড়াও সংগ্রহ করতে পারবেন শামীম ওসমানের জীবনে ঘটে যাওয়া নানারকম তথ্যগুলো এবং রাজনৈতিক জীবনসহ ও পারিবারিক জীবন। আমাদের প্রতিবেদনটি থেকে শামীম ওসমান সম্পর্কে নানারকম তথ্য সংগ্রহ করে উপকৃত হলে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং সকলের সাথে শেয়ার করবেন যারা শামীম ওসমান সম্পর্কে জানতে আগ্রহী। এছাড়াও কমেন্ট করে জানাতে ভুলবেন না আমাদের প্রতিবেদনটি কেমন লাগছে এছাড়াও ও আপনার কমেন্ট দেখে যাতে সকলেই আগ্রহী হয় আমাদের এই প্রতিবেদনটি আরো পড়ার জন্য।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top