শহীদুজ্জামান সেলিমের জীবনী, কর্মজীবন, চলচ্চিত্র তালিকা

প্রিয় শুভাকাঙ্ক্ষী আপনাদের সামনে আজকে আমরা তুলে ধরতে যাচ্ছি এমন একটি জনপ্রিয় সেলিব্রেটি সম্পর্কে যিনি বর্তমান সময়ের জনপ্রিয় এবং সুনামধন্য ব্যক্তি। বর্তমান সময়ে অভিনয় জগতের সবথেকে জনপ্রিয় এবং সুনামধন্য ব্যক্তি হলেন শহীদুজ্জামান সেলিম। অনেকেই আছেন যারা শহীদুজ্জামান সেলিমের জীবনী থেকে নেওয়া কিছু তথ্য সংগ্রহ করার জন্য আগ্রহ প্রকাশ করে। তাই আজকে আমরা আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করব শহীদুজ্জামান সেলিমের কিছু নাটক এবং অভিনয় থেকে নেওয়া তার জীবন কাহিনী। তার জীবন কাহিনীটি আমরা আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করব আশা করি আপনারা আমাদের সাথে থাকবেন এবং আমাদের প্রতিবেদনটি থেকে সকল তথ্যগুলো খুব সুন্দর ভাবে সংগ্রহ করবেন।

শহীদুজ্জামান সেলিম একজন বাংলাদেশী মঞ্চনাট্যকার এবং টেলিভিশন ও চলচ্চিত্র অভিনেতা এবং ক্ষুদ্র পরিচালক। তিনি শতাধিক বাংলা নাটকের অভিনয় করেছেন এবং সেখান থেকে মানুষের জনপ্রিয়তা অর্জন করেছেন। শহীদুজ্জামান সেলিমের অভিনয় দেখে অনেক দর্শক মুগ্ধ হয়ে পড়েছেন এবং অনেকেই তার অভিনয় দেখতেও ভালোবাসেন। যেহেতু তিনি নাটক এবং ও টেলিফিল্ম সহ বিভিন্ন অনুষ্ঠানে জনপ্রিয়তা পেয়েছেন। তাই তার জীবনী থেকে নানা রকম তথ্য সংগ্রহ করার জন্য কিছু সংখ্যক মানুষ চেষ্টা করেন। এছাড়াও শহিদুজ্জামান সেলিম এর মধ্যেও ক্ষুদ্র নাট্যকার বা চলচ্চিত্র জগতের ক্ষুদ্র পরিচালক হতে চান তারা এই নাট্যকারের জীবনী থেকে কিছু তথ্য সংগ্রহ করে তার জীবন অনুযায়ী আপনার জীবন পরিচালনা করতে পারেন।

শহীদুজ্জামান সেলিমের জীবনী

শহিদুজ্জামান সেলিম একজন বাংলাদেশী মঞ্চ এবং টেলিভিশন ও চলচ্চিত্র জগতের অভিনেতা এবং পরিচালক। স্বল্প জীবনে অনেক টেলিভিশনে অভিনয় করেছেন এবং নাটকে অভিনয় করেছেন এবং তিনি কিছু ছবিতেও অভিনয় করেছেন। সেই সাথে এই জনপ্রিয় অভিনেতা কয়েকটি বিজ্ঞাপন চলচ্চিত্র অভিনয় করেছেন। সর্বমোট তিনি বেশ কিছু কাজে মানুষের সামনে জনপ্রিয়তা অর্জন করতে পেরেছেন এবং তিনি বর্তমান সময়ে সকল মানুষের মধ্যে একজন জনপ্রিয় ব্যক্তি হিসেবে উপাধি পেয়েছেন। শহীদুজ্জামান সেলিমের জীবন থেকে নেওয়া নানা রকম তথ্যগুলো জানতে যারা আগ্রহী তাদের জন্যই আমাদের এই প্রতিবেদনটি। শহীদুজ্জামান সেলিম জন্মগ্রহণ করেন ৫ই জানুয়ারি।

শহীদুজ্জামান সেলিম
জন্ম
টাঙ্গাইল
জাতীয়তা বাংলাদেশ
নাগরিকত্ব বাংলাদেশী
মাতৃশিক্ষায়তন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
পেশা
  • অভিনেতা
  • পরিচালক
কর্মজীবন ১৯৯৩–বর্তমান
দাম্পত্য সঙ্গী রোজী সিদ্দিকী (বি. ১৯৯৩)
পুরস্কার জাতীয় চলচ্চিত্র পুরস্কার (২০১২)

শহীদুজ্জামান সেলিমের কর্মজীবন

জনপ্রিয় অভিনন্দন তাদের মধ্যে ইনি হলেন এমন একটি অভিনেতা যিনি চলচ্চিত্রের সব চরিত্রই তার স্বার্থে সমন্বয় করা চলে। ছাত্র জীবনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অধ্যায়নের সময় শহীদুজ্জামান সেলিম নাট্য আন্দোলনের সাথে যুক্ত হন। পরবর্তীতে ১৯৮৩ সালে তিনি ঢাকা থিয়েটার মঞ্চ অভিনেতা হিসেবে যোগদান এবং বর্তমান কাল পর্যন্ত এই দলের অধীনে অনিয়মিত ভাবে মঞ্চে অভিনয় করে আসছেন এই জনপ্রিয় ব্যক্তি শহীদুজ্জামান সেলিম। ১৯৮৯ সালে বাংলাদেশ টেলিভিশনের জোনাকি জলে নাটকে অভিনয়ের মধ্য দিয়ে তিনি ছোট পর্দায় অভিষেক ঘটনা। এর পাশাপাশি তিনি নাটকের নির্দেশনা দিতে শুরু করেন। এছাড়াও তার পরিচালিত কিছু নাটকের নাম স্পর্শের বাইরে এবং রং ছুটে ধারাবাহিক নাটক ছোট পর্দার দর্শক ও সমালোচকদের অর্জন করেছেন তিনি।

শহীদুজ্জামান সেলিমের ব্যক্তিগত জীবন

শহিদুজ্জামান সেলিম সকলের কাছে বেশ পরিচিত এবং জনপ্রিয়। আমরা হয়তো শহীদুজ্জামান সেলিমকে বিভিন্ন নাটক মঞ্চনাটক ছবিতে অভিনয় করে দেখে তার সাথে পরিচয় হয় এবং তার সম্পর্কে আমরা বিভিন্ন রকম তথ্য জানি। তবে আমরা অনেকেই জানিনা সহিদুজ্জামান সেলিমের ব্যক্তিগত জীবন সম্পর্কে তাই আমরা আপনাদের সামনে সাইদুজ্জামান সেলিমের ব্যক্তিগত জীবন থেকে নেওয়া কিছু তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব এই প্রতিবেদনটির মাধ্যমে। আপনারা অবশ্যই জেনে থাকবেন শহিদুজ্জামান সেলিম 1993 সালে 16 ডিসেম্বর বাংলাদেশী মঞ্চ নাটক এবং টেলিভিশনে অভিনেত্রীকে রোজী সিদ্দিকী কে বিয়ে করেন। বর্তমান তাদের পরিবারে দুইটি মেয়ে রয়েছে।

আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করলাম শহিদুজ্জামান সেলিম সম্পর্কে নেওয়া নানারকম তথ্যগুলো। যারা শহীদুজ্জামান সেলিমকে দেখে নিজের মনকে স্থির করতে চান এবং তার মতো অভিযোগে জগতে আপনি পদার্পণ করতে চান তাহলে অবশ্যই তার জীবনী থেকে নতুন তথ্য গুলো নিয়ে সংগ্রহ করে তার দেখানো পথ গুলো অনুসরণ করে চলচ্চিত্র জগতে পদার্পণ করতে পারেন একদিন আপনিও ছহিদুজ্জামান সেলিমের মত শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে আখ্যায়িত পাবেন সকলের মাঝে। আমাদের দেওয়া প্রতিবেদনটি যদি আপনাদের ভালোলাগে অবশ্যই শেয়ার করবেন এবং কমেন্ট করে জানাতে ভুলবেন না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top