মোবাইল দিয়ে ছবি এডিট করার সেরা 5 টি Apps-Top 5 apps picture edit

সুপ্রিয় পাঠক বর্তমান সময়ে আমরা অনেকেই আছি যারা অনলাইন প্লাটফর্ম গুলোতে প্রতিনিয়ত সময় ব্যয় করে থাকি এবং বন্ধুদের সাথে বিভিন্ন ছবি ভিডিও শেয়ার করার চেষ্টা করি। আপনি অনলাইন প্লাটফর্ম গুলোতে সারাদিনের অর্ধেক সময় ব্যয় করলেও আপনি হয়তোবা জানেন না অনলাইন প্লাটফর্ম গুলোতে এমন কিছু জিনিস রয়েছে যেই জিনিসগুলোর মাধ্যমে আপনি চাইলেই অনলাইনে ইনকাম করতে পারেন এবং এগুলো কাজ করে আপনি বিভিন্নভাবে প্রফেশনাল কিছু কাজ শিখতে পারেন যে কাজগুলো আপনার ভবিষ্যতে এবং বর্তমানে বিশেষ উপকারে আসবে। অনেকেই আছেন যারা ভিডিও এডিটিং করে বিভিন্নভাবে ইনকাম করছেন অনলাইনে আবার অনেকে আছেন যারা পিকচার অথবা ছবি ইডিট করে বিভিন্নভাবে অর্থ উপার্জন করছেন।

আজকে আমরা আপনাদের সামনে সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করব এমন কিছু তথ্য যে তথ্যগুলো শুনলে আপনিও অবাক হবেন। আমরা আজকে আমাদের প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব এমন কিছু জনপ্রিয় সফটওয়্যার গুলো যে সফটওয়্যার গুলোর মাধ্যমে আপনি প্রফেশনাল ভিডিও এডিটিং এবং ছবি এডিটিং করতে পারবেন। আমরা হয়তো সকলেই অনলাইন প্লাটফর্মগুলোতে অর্থাৎ ফেসবুক ইনস্টাগ্রাম টুইটার সহ বিভিন্ন জায়গায় প্রতিনিয়ত ছবি আপলোড দিয়ে থাকি যে ছবিগুলো আমাদের অনেক সুন্দর করে সাজাতে হয় বা এডিট করতে হয়। তবে আপনি আপনার ছবিটি এডিট করতে হলে অবশ্যই ভালো মানের কিছু ইডিট সফটওয়্যার দিয়ে এডিট করতে হবে তাহলেই আপনার ছবিটি অনেক ভালো মানের হবে।

মোবাইল দিয়ে ছবি এডিট করার সফটওয়্যার

আমাদের ভিতরে অনেকে আছেন যারা জানেন না যে মোবাইল দিয়ে ভালো মানের ছবি এডিট করা যায়।আপনি যদি মোবাইল দিয়ে ভালো মানের ছবি এডিট করতে চান বা মোবাইল দিয়ে সেরা কিছু ছবি এডিট করতে চান তাহলে আপনাদের জন্য আমাদের এই নিবন্ধনটি খুবই গুরুত্বপূর্ণ। আমি বর্তমানে কম্পিউটার ছাড়াই মোবাইল দিয়ে সেরা মানের প্রফেশনাল ছবি এডিটিং করতে পারবেন শুধুমাত্র আপনার কাছে যদি কয়েকটি সফটওয়্যার অর্থাৎ অ্যাপ্লিকেশন থাকে তাহলেই আপনি আজকে হয়ে যাবেন সবার সেরা ইডিটিং মাস্টার। তাহলে চলুন আমরা দেখে নেওয়া যাক মোবাইল দিয়ে ছবি এডিট করার সফটওয়্যার গুলো সম্পর্কে।

আপনাদের সামনে সেরা মানের কয়েকটি মোবাইল দিয়ে ছবি এডিট করার সফটওয়্যার গুলো তুলে ধরলাম। যাতে আপনারা সেরা মানের কিছু সফটওয়্যার গুলো আমাদের প্রতিবেদনটি থেকে সংগ্রহ করতে পারেন এছাড়াও এই সফটওয়্যার গুলো কিভাবে কাজ করে বা আপনাকে কিভাবে এই সফটওয়্যার গুলো ব্যবহার করতে হবে সেই বিষয়ে একটি দিকনির্দেশনা আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব। এজন্য আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখতে হবে যাতে আপনি কোন রকম তথ্য স্কিপ না করেন এজন্য আপনাকে সুন্দর ভাবে দেখতে হবে তাহলে সম্পূর্ণ তথ্য সংগ্রহ করতে পারবেন।

মোবাইল দিয়ে ছবি এডিট সফটওয়্যার

সেরা মানের এবং প্রফেশনাল কি এডিট করতে হলে অবশ্যই আপনাকে সেরা মানের কিছু সফটওয়্যার ব্যবহার করতে হবে। তবে অনেকেই এডিট করার চিন্তা ভাবনা করেন মোবাইল দিয়ে বিভিন্ন ভাবে ছবিগুলো তবে অনেকেই চিন্তা করেন যে প্রিমিয়াম এপস গুলো অর্থাৎ সফটওয়্যার গুলো প্রিমিয়াম করতে হবে কিনা সে বিষয়ে তারা চিন্তিত আমরা আজকে আপনাদের সামনে ফ্রি কিছু সফটওয়্যার নিয়ে কথা বলব যে ফ্রি সফটওয়্যার গুলোর মাধ্যমে আপনি প্রফেশনাল ছবি এডিট করতে পারবেন। প্রফেশনাল ছবি এডিট করার জন্য এই নিবন্ধনটিতে সকল অ্যাপ্লিকেশন গুলো একটি আমরা লিস্ট তুলে ধরলাম আপনাদের সামনে।

Rimini picture-মোবাইল দিয়ে ছবি এডিট করার বেস্ট সফটওয়্যার

আপনি অবশ্যই জেনে থাকবেন যে রিমি একটি অ্যাপ্লিকেশন রয়েছে যেই অ্যাপ্লিকেশনটি প্লে স্টোরে পাওয়া যায়। আপনি আপনার ডিভাইসটি থেকে প্লে স্টোর থেকে রিমি অ্যাপসটি ডাউনলোড করতে পারেন এবং এই ডাউনলোড অ্যাপসটি চাইলেই আপনি প্রিমিয়াম একটি সফটওয়্যার করে নিতে পারেন এবং চাইলে ফ্রি ভার্সন ও ব্যবহার করতে পারেন। আপনি ফ্রি ভার্সন ব্যবহার করলে অবশ্যই আপনাকে কোম্পানি থেকে কিছু অ্যাড প্রদান করা হবে এই অ্যাড গুলো দেখেই আপনাকে ছবি এডিট করতে হবে। এই দি মিনি অ্যাপটি শুধুমাত্র আপনি ছবি তাদের আপলোড করে দিলেই তারা আপনাকে সুন্দর ভাবে কাস্টমাইজ করে আপনার মনের মতো করে অটো এডিট করে পাঠিয়ে দিবে।

lightshoot- মোবাইল দিয়ে ছবি এডিট করার বেস্ট সফটওয়্যার

বর্তমান সময়ে প্লে স্টোরে খুব সুন্দর একটি সফটওয়্যার পাওয়া যাচ্ছে অর্থাৎ খুব সুন্দর একটি অ্যাপ্লিকেশন পাওয়া যাচ্ছে যে অ্যাপ্লিকেশন টির নাম হচ্ছে লাইটরুট। লাইট সুট এপ্লিকেশনটির মাধ্যমে আপনি খুব সুন্দর ভাবে প্রফেশনাল ভাবে ছবি এডিট করতে পারবেন আপনার মোবাইল ডিভাইস থেকে। এবং আপনি বিভিন্নভাবে কালার গ্রেডিং ব্যাকগ্রাউন্ড এডিটিং সহ সুন্দর কাজ করতে পারবেন এই লাইট ফুড সফটওয়্যার টির মাধ্যমে। বর্তমান বাজারে লাইটস সফটওয়্যার টি খুব বেশি পরিচিত পেয়েছেন এবং খুব বেশি ডাউনলোড করেছেন মানুষজন।

SNEPSEED – মোবাইল দিয়ে ছবি এডিট করার বেস্ট সফটওয়্যার

 

বর্তমান সময়ে সকল পিকচার এডিটিং করার মোবাইল এপ্লিকেশনগুলোর মাধ্যমে জনপ্রিয় একটি অ্যাপ্লিকেশন হচ্ছে snapset। সেটের মাধ্যমে মোবাইল অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনার ছবিগুলো প্রিমিয়াম ছবিগুলোর মত এডিটিং করতে পারবেন এবং কালার গ্রাডিং করতে পারবেন এবং সেরা মানের একটি পিকচার তৈরি করতে পারবেন এই মোবাইল অ্যাপ্লিকেশনটির ব্যবহার করে। এই অ্যাপ্লিকেশনটি বর্তমান সময়ে খুব জনপ্রিয়তা অর্জন করেছে সকল মোবাইল ব্যবহারকারীদের কাছে।

Picsart Studio – মোবাইল দিয়ে ছবি এডিট করার অ্যাপস
 AirBrush – মোবাইল দিয়ে ছবি এডিট করার সফটওয়্যার
 Photoshop Express – মোবাইল দিয়ে ফটো এডিট করার সফটওয়্যার

আমরা আপনাদের সামনে এমন আরো কিছু জনপ্রিয় সফটওয়্যার সম্পর্কে আলোচনা করলাম যে সফটওয়্যার গুলো অর্থাৎ যে অ্যাপ্লিকেশন গুলো আপনি ব্যবহার করে খুব সুন্দর ভাবে এডিটিং করতে পারবেন আপনার নিজের ছবিগুলো এবং অন্যের ছবিগুলো। আপনি যদি এই অ্যাপ্লিকেশন গুলো ব্যবহার করা শিখে যান বা এই অ্যাপ্লিকেশন গুলো ব্যবহার করে ভালো মানের পিকচার এডিটিং করতে পারেন অর্থাৎ ছবি এডিটিং করতে পারেন তাহলে আপনি আপনার নিজের ছবিগুলো এডিটিং করার পাশাপাশি মানুষের ছবি এডিটিং করে অর্থ উপার্জন করতে পারেন। আশা করি আমাদের এই প্রতিবেদনটি আপনাদের বিশেষ উপকারে আসবে আমাদের প্রতিবেদনটি যদি আপনাদের উপকারে আসে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top