বি নেগেটিভ রক্তের দাম কত | বি নেগেটিভ রক্তের বৈশিষ্ট্য

রক্ত এমন একটি গুরুত্বপূর্ণ পানিও যে পানি ওটিস সকল প্রাণীর দেহের রয়েছে এবং সকল প্রাণীর দেহে খুবই গুরুত্বপূর্ণ। রক্ত সকল প্রাণীদের দেহে থাকলেও বিভিন্ন প্রাণীর রক্ত বিভিন্ন শ্রেণীর হয়ে থাকে। তবে পৃথিবীতে সব থেকে শ্রেষ্ঠ জীব হচ্ছেন মানুষ তাই মানুষের বাঁচা মরার প্রশ্ন উঠলে অর্থাৎ মূমূর্ষ রোগীদের জন্য বিশেষ কারণে রক্ত প্রয়োজন হয়। যখন মানুষের বাঁচা মারার প্রশ্ন আসে তখন এই রক্তের প্রয়োজন হয় বা বিভিন্ন অপারেশনে রক্তের প্রয়োজন হয়। যখন একটি মানুষ রক্তের অভাবে মৃত্যুর কোলে ঢলে পড়ে তখনই বিশ্বের প্রয়োজনে জরুরি ভিত্তিতে রক্তের প্রয়োজন হয়। জরুরী ভিত্তিতে কোথাও রক্ত পাওয়া না গেলেও কিছু ব্লাড ব্যাংক রয়েছে যে ব্যাংকগুলোতে রক্ত পাওয়া যায় বা বড় বড় হাসপাতালগুলোতে ব্লাড ব্যাংক শাখা গুলোতে বিভিন্ন গ্রুপের রক্ত ক্রয় বিক্রয় করা হয়।

তাই আজকে আমরা জানবো বাংলাদেশের মধ্যে বিভিন্ন রক্তের গ্রুপ সম্পর্কে এবং সব থেকে জনপ্রিয় রক্তের গ্রুপ হলেন বি নেগেটিভ তাই বি নেগেটিভ রক্তের গ্রুপ সম্পর্কে অনেকেই নানা রকম তথ্য সংগ্রহ করে। এছাড়াও অনেকেই বিভিন্নভাবে বি নেগেটিভ রক্তের গ্রুপের দাম সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে। অনেকেই প্রয়োজনে রক্ত সংগ্রহ করার জন্য বি নেগেটিভ রক্তের দাম সংগ্রহ করে আবার অনেকেই আছেন যারা রক্তের মূল্য সম্পর্কে ধারণা নেওয়ার চেষ্টা করে। তাই আজকে আমরা আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করতে যাচ্ছি বি নেগেটিভ রক্তের গ্রুপের দাম কত সেটি সম্পর্কে।

আপনি চাইলেই বি নেগেটিভ রক্তগুলো সংযোগ করতে পারবেন বিভিন্ন ব্লাড ব্যাংক থেকে এবং বড় বড় হাসপাতাল গুলো থেকে। তবে অনেক সময় এই হাসপাতালগুলোতে রক্তের সংকট পরে তাই তারা রক্ত দিতে ব্যর্থ হয় এজন্য অবশ্যই আপনার যদি রক্ত প্রয়োজন হয় তাহলে আপনি চাইলেই তাদের সাথে যোগাযোগ করতে পারেন তবে অগ্রিম। এছাড়াও যদি কোন ভাবের রক্তের গ্রুপ মেলে না যায় বাট আপনার প্রয়োজনের রক্ত অর্থাৎ বি নেগেটিভ রক্তগুলো ব্লাড ব্যাংকে পাওয়া না যায় তাহলে বাংলাদেশে কিছু সংস্থা রয়েছে যেই সংস্থাগুলো স্বেচ্ছায় রক্তদান করে থাকে। এই সমস্ত গুলো বাংলাদেশের সকল জেলায় একটি করে শাখা রয়েছে আপনি চাইলে আপনার নিকটস্থ শাখা থেকে বি নেগেটিভ রক্ত সংগ্রহ করতে পারেন সম্পূর্ণ বিনামূল্যে।

বি নেগেটিভ রক্তের বৈশিষ্ট্য

কিছু ভিজিটর আছেন যারা রক্তের গ্রুপ অনুযায়ী মানুষকে বিচার করে থাকেন। তাই তারা বিভিন্নভাবে অনুসন্ধান করেন মানুষের রক্তের গ্রুপ সম্পর্কে এবং তারা জানতে চান মানুষের রক্তের গ্রুপগুলো। তারা সম্পূর্ণ ধারণা করেন যে মানুষের রক্তের গুরু অনুযায়ী মানুষের চরিত্র হয়ে থাকে। তাই তারা বিভিন্ন রক্তের গ্রুপ নিয়ে অনুসন্ধান করেন এবং বিরক্তের গ্রুপ অনুযায়ী মানুষ কেমন হবে সেটি সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে। তাই অনেকে আছেন যারা বি নেগেটিভ রক্তের মানুষ কেমন হয় বা মানুষের বৈশিষ্ট্য কেমন সেই সম্পর্কে ধারণা নেওয়ার চেষ্টা করে। তাই আমরা নিজে সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করলাম বি নেগেটিভ রক্তের গ্রুপের মানুষগুলো কি রকম হয় এবং তাদের বৈশিষ্ট্য গুলো কেমন

ব্লাড গ্রুপ বি : শতকরা ৯ ভাগ জন গোষ্ঠীর ব্লাড গ্রুপ ‘বি পজেটিভ’ এবং ‘বি নেগেটিভ’ এর ক্ষেত্রে এই হার মাত্র ২ ভাগ। এই ব্লাড গ্রুপের মানুষেরা স্বাধীনতচেতা, মেধাবী, নমনীয়, মনোযোগী, স্বাস্থ্যবান, সরল, দক্ষ, পরিকল্পনাবাদী, বাস্তববাদী, আবেগপ্রবণ এবং খুব বেশি রোমান্টিক হয়ে থাকে।

বি নেগেটিভ রক্তের দাম কত

বি নেগেটিভ রক্তগুলো যদি আপনি সংগ্রহ করতে চান বা করাই করতে চান তাহলে অবশ্যই ব্লাড ব্যাংক গুলোতে যোগাযোগ করতে হবে। তবে আপনি যে মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন বা আপনার রোগী যে মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে আপনি চাইলে সেই কলেজে যোগাযোগ করতে পারেন বাসায় হাসপাতালে যোগাযোগ করে রক্ত সংগ্রহ করতে পারেন। সাধারণত রক্তের গ্রুপের দাম নির্ধারণ করা হয় না কারণ আপনার বিশেষ প্রয়োজনে যখন জরুরী ভিত্তিতে রক্ত প্রয়োজন হবে। তখন আপনি রক্তের মূল্য যাচাই করবেন না তখন আপনি চিন্তা করবেন রোগীকে বাঁচার জন্য যত অর্থ ব্যয় হয় অর্থাৎ রক্ত দিতে যত টাকা লাগে সব দিতে পারবেন।

বি নেগেটিভ রক্তের দাম 7000 থেকে 1000 টাকা পর্যন্ত অনেকেই নিয়ে থাকে।

এছাড়াও আপনার রোগী যে হাসপাতালে ভর্তি রয়েছে সে হাসপাতালটিতে আবেদনের মাধ্যমে আপনি বিশেষ স্যারের রক্ত সংগ্রহ করতে পারেন। এছাড়াও কিছু ব্লাড ব্যাংক রয়েছে বাপ কিছু বড় বড় হাসপাতাল রয়েছে যে হাসপাতালগুলোতে সম্পূর্ণ বিনামূল্যেও রক্ত প্রদান করে থাকে। তাই আপনি আপনার চাহিদা অনুযায়ী বিনামূল্যেও রক্ত সংগ্রহ করতে পারেন অথবা ব্লাড ব্যাংকগুলো থেকেও সংগ্রহ করতে পারেন অথবা স্বেচ্ছায় রক্তদান সেবা প্রধান থেকে অর্থাৎ বাঁধন থেকেও সংগ্রহ করতে পারে। আমাদের প্রতিবেদনটি যদি আপনাদের ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। এবং যারা রক্তের দাম সম্পর্কে জানার আগ্রহী তাদের সাথে শেয়ার করবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top