বিরিয়ানি নিয়ে স্ট্যাটাস | বিরিয়ানি নিয়ে ক্যাপশন | কাচ্চি বিরিয়ানি নিয়ে কবিতা

প্রিয় পাঠক বন্ধুগণ আশা করি সকলে অনেক ভাল আছেন,আপনাদের ভালো থাকার সময়টি আরো ভালো করে ওটার জন্য আমরা নতুন একটি পোস্ট আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করব।আমরা বাঙালি আর প্রতিটি বাঙালি ব্যক্তিরাই কিন্তু খাবারের প্রতি একটু দুর্বলবোধ হয়ে থাকে।তাইতো আজকে আমরা বাঙ্গালীদের জন্য বিরিয়ানি নিয়ে কিছু উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো এই পোস্টটির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করব।বিশেষ করে বাঙালি জাতির প্রিয় একটি খাবার বিরিয়ানি।তাইতো অনেকে অনলাইন প্লাটফর্ম গুলোতে বিরিয়ানি সম্পর্কে জানার জন্য অনুসন্ধান করে থাকেন। বিরিয়ানি সম্পর্কে উক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করে বন্ধু-বান্ধবদের কে জানাতে চান যেসব ভিজিটরদের দৃষ্টি আকর্ষণ করে তৈরি করছি বিরিয়ানি নিয়ে এই পোস্টটি।আপনারা আমাদের এই পোস্টটি থেকে বিরিয়ানি নিয়ে সুন্দর সুন্দর কিছু কথাগুলো সংগ্রহ করে বন্ধু-বান্ধবদেরকে জানাতে পারবেন।বাঙালি জাতির সবচেয়ে প্রিয় একটি খাবার এই বিরিয়ানি।তাইতো এই বিরিয়ানির সম্পর্কে অর্থাৎ বিরিয়ানির উক্তি স্ট্যাটাস গুলো জানার জন্য আপনাদের সকলকে সাহায্য করতে পারে আজকের এই পোস্টটি।

আমাদের সমাজে সবাই বিরিয়ানি কে অনেক পছন্দ করে থাকেন।বিরিয়ানি পছন্দহীন ব্যক্তিকে আমাদের সমাজে খুঁজে পাওয়া অনেক ভার। অনেকে আছে বিরিয়ানি দিনে একবার হলেও খেয়ে থাকেন,কিন্তু এই বিরিয়ানি রান্না সবাই কিন্তু করতে পারে না।এই খাবারটি আমাদের দেশে শুধু নয় অন্য দেশগুলোতেও কিন্তু এগুলো অনেক পছন্দ করে থাকেন,কিন্তু তারা এই বিরিয়ানি রান্না করে থাকেন তাদের অক্লান্ত পরিশ্রমে এই বিরিয়ানির স্বাদ ফুটে ওঠে।আর এই স্বাদটি ফুটে ওঠার জন্য বিভিন্ন প্রকার মসলা ও মাংসের প্রয়োজন হয়।এগুলো সব সংগ্রহ করে নিবিড় যত্নে রান্না করলে বাঙ্গালীদের অতি পছন্দের একটি খাবার হয়ে ওঠে।তাইতো অনেক বাঙালি ব্যক্তি গুলো বিরিয়ানি খাওয়ার সময় নিয়ে উক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করে সবার সামনে উপস্থাপন করতে চান। যে সকল ব্যক্তিরা এগুলো অনুসন্ধান করে থাকেন তারা আমাদের এই পোস্টটি লক্ষ রাখতে পারেন।আজকে আমরা বিরিয়ানি নিয়ে সুন্দর সুন্দর কিছু কথা তুলে ধরার চেষ্টা করব,তাই তাদের বিরিয়ানি পছন্দ তাদের জন্য আজকের এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট হতে পারে। বিরিয়ানি খাওয়ার সময়টি আরও আকর্ষণীয় করে তোলার জন্য আমাদের এই পোস্টটি সাহায্য করতে পারে।

বিরিয়ানি নিয়ে উক্তি

আমাদের এই দেশটি মুসলিম দেশ হওয়ায় আমাদের দেশের মানুষেরা গরুর মাংসকে অনেক প্রাধান্য দিয়ে থাকে।তাইতো এই বিরিয়ানি রান্না করার জন্য গরুর মাংস দিয়ে রান্না করে আর সেই রান্নাটি অর্থাৎ বিরিয়ানিটি অনেক সুন্দর ও আকর্ষণীয় হয়ে ওঠে।বিভিন্ন প্রকার মাংস দিয়ে কিন্তু এই বিরিয়ানি রান্না করা হয়,গরুর মাংস এবং খাসির মাংস দিয়েও রান্না করেন অনেকে।মুসলমান ধর্মের পাশাপাশি অন্য ধর্মের ব্যক্তিরা খাসির মাংস দিয়ে বিরিয়ানিটি খেয়ে থাকেন আর এই বিরিয়ানিটি বিভিন্ন অনুষ্ঠানগুলোতে অর্থাৎ বিয়ে,জন্মদিন ও পূজা পর্বত ইত্যাদি গুলোতে এই বিরিয়ানির আয়োজন করা হয়ে থাকে। বিভিন্ন প্রকার মানুষেরা এই অনুষ্ঠানগুলোতে এসে বিরিয়ানি খাওয়াটি উপভোগ করেন।এই বিরিয়ানি খাওয়ার কারণে শরীরের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়ায় কেননা বিভিন্ন প্রকার মসলা দিয়ে রান্না করা হয়। আর এই মসলা গুলো খাওয়ার ফলে হার্ট এর সমস্যাসহ বিভিন্ন প্রকার রোগের সৃষ্টি করে। তাই আপনারা যথাসম্ভব চেষ্টা করবেন এই বিরিয়ানিটি কম খাওয়ার। আমাদের অনেক ভিজিটর গুলোই আছেন তারা উক্তিগুলো অনলাইন প্লাটফর্মগুলোতে অনুসন্ধান করে থাকেন কেননা এই উক্তিগুলো দিয়ে আপনার বন্ধু-বান্ধব আত্মীয় স্বজনদেরকে জানাতে পারবেন বিরিয়ানি খাওয়ার ক্ষতিকর দিকগুলো। আমরা আমাদের এই পোস্টটিতে বিরিয়ানি খাওয়ার কুফলতা সম্পর্কে অনেক সুন্দর ও আকর্ষণীয় কিছু উক্তিগুলো তুলে ধরার চেষ্টা করব।

ওহে বিরানি ফুচকারে,
তোদের স্বাদ যে একবারে ভুলতে বসেছি রে 🥰

— রোকছি নয়ন

দু টাকা দিন টা শুরু, ষোলো আনায় হচ্ছে শেষ।
তোমার বন্ধুত্বের বিরিয়ানিতে আমি আলু হয়ে নিরুদ্দেশ।
— রোকছি নয়ন

বিরিয়ানি নিয়ে স্ট্যাটাস

আমরা সবাই বাঙালি আর বাঙালির প্রিয় খাবার এই বিরিয়ানি। আমাদের সমাজে অনেকে আছে তারা এই খাবারটিকে অনেক ভালবেসে থাকেন।তারা এগুলো ভালোবেসে থাকেন তাদের জন্যই তৈরি করলাম আজকের এই পোস্টটি।আজকে আমরা যথা সম্ভব চেষ্টা করব বিরিয়ানী নিয়ে নতুন কিছু স্ট্যাটাস গুলো তুলে ধরার।কেননা তারা এই বিরিয়ানি খাবার টিকে অনেক প্রধান্য দিয়ে থাকেন,তাইতো অনেকে ভালবেসে থাকেন এবং অনলাইন প্লাটফর্মগুলোতে এই বিরিয়ানি সম্পর্কে স্ট্যাটাস গুলো জানার আগ্রহ প্রকাশ করে থাকে। আজকে আমরা তাদের জন্যই তৈরি করলাম এই পোস্টটি। এই পোস্টটি যদি মনোযোগ সহকারে দেখে থাকেন তাহলে বিরিয়ানি সম্পর্কে অনেক আকর্ষণীয় কিছু স্ট্যাটাস গুলো জানতে পারবেন।শুধু যে বাঙালিগুলো এই খাবারটিকে ভালবেসে থাকেন তা কিন্তু নয় বাঙালির পাশাপাশি অনেক লোকেরাই এই বিরিয়ানিটিকে ভালোবেসে থাকেন। তারা এগুলো ভালোবেসে থাকেন তাদের জন্য স্ট্যাটাস গুলো,আপনারা যদি এই স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার ফেসবুকের মাধ্যমে সবার সামনে উপস্থাপন করেন তাহলে তারাও বিরিয়ানি সম্পর্কে কিছু কথা জানতে পারবে এবং আপনি বিরিয়ানি খাবার এর কুফলতা সম্পর্কে জানতে পারবেন।তাই আমাদের এ পোস্টটি অগ্রহের সহিদ দেখার চেষ্টা করবেন।

দুপুরে চিকেন বিরিয়ানি খাচ্ছে,
এইরকম স্টাটাস দেখে এক বন্ধুর বাসায় হামলা দিতে গিয়ে দেখি সে মাত্র কচুর লতি প্লেটে নিয়ে খাইতে বসছে।
— রোকছি নয়ন

বসন্ত বাতাসে সইগো বসন্ত বাতাসে,
বন্ধুর বাড়ির বিরানির গন্ধ,
আমার বাড়ি আসে সইগো বসন্ত বাতাসে।
—রোকছি নয়ন

 

শুধুমাত্র আমাকে ভালো রাখার দায়িত্ব নয়,
আমার বিরিয়ানি আর পুরস্কার দায়িত্ব নিতে হবে,,,,

— রোকছি নয়ন

বিরিয়ানি নিয়ে ক্যাপশন

প্রিয় ভিজিটর বিরিয়ানি সম্পর্কে অনেক তথ্য গুলো হয়তো জানতে পেরেছেন,এই খাবারটি সম্পর্কে উক্তি স্ট্যাটাস গুলো পাশাপাশি আপনাদের জানা উচিত ক্যাপশনগুলো। আমাদের দেশে বিভিন্ন প্রকার বিরিয়ানি পাওয়া যায় যেমন,গরু ও খাসির মাংস এবং চিকেন বিরিয়ানী।এই বিরিয়ানি গুলোর একেকটির স্বাদ একেক রকম হয়ে থাকে।তারা এই বিরিয়ানি খাবারটি অতি পছন্দনিও তাদের কিন্তু জানা থাকা দরকার বিরিয়ানি বেশি খাওয়ার ফলে কি কি ক্ষতি গুলো হয়ে থাকে। এই ক্ষতিগুলো জানা থাকলে আপনারা যথাসম্ভব বিরিয়ানি খাবারটি কম খাওয়ার চেষ্টা করবেন। এই খাবারটির সুস্বাদু হওয়ার কারণে সবার এই পছন্দের। আজকে আমাদের এই পোষ্টের মাধ্যমে এর কুফলতা বিষয়ে কিছু তথ্য তুলে ধরব ক্যাপশন গুলোর মাধ্যমে। যদি আমাদের এই পোষ্টটি লক্ষ রাখেন তাহলে এই বিষয়ে সব তথ্য গুলো জানতে পারবেন এই তথ্যগুলো সংগ্রহ করে সবার সাথে শেয়ার করবেন কেননা তারা হয়তো এ সম্পকে জানার আগ্রহ প্রকাশ করে থাকেন।

Iphone টা Life style না এনে মটর বিরিয়ানিটা Life style আনন।
Showoff করার থেকে পেট পুজো করাটা অনেক শান্তি।

— রোকছি নয়ন

কেউ যদি আমায় বিরিয়ানি খাওয়াতে নিয়ে যাস।
তাহলে আমি এক পায়ে রাজি।

— রোকছি নয়ন

 

পকেট এ নাই রেষ্ট,
এদিকে প্লেট টা দেখে মনে হয়,
হয়ে যাক হস্ত ন্যস্ত,,,,

— রোকছি নয়ন

প্রিয় পাঠক বন্ধুগণ আজকের বিষয়টি বিরিয়ানি সম্পর্কে সব তথ্যগুলো উপরে তুলে ধরার চেষ্টা করছি। আশা করি আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে দেখে থাকলে আপনাদের ভালো লাগবে কেননা আমরা ভালো লাগার জন্যই তৈরি করছি এই পোস্টটি। আমাদের সমাজে বিরিয়ানি লাভার অনেকে আছে। তারা হয়তো এই খাবারটিকে অনেক ভালবেসে থাকেন ভালোবাসার কারণে এই খাবার সম্পর্কে এসব তথ্যগুলো জানা দরকার। আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে দেখে থাকলে এই বিষয়গুলো সম্পর্কে জানতে পারবেন। যদি আমাদের এই পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে কমেন্ট করে জানাবেন কেন না আপনাদের এই কমেন্ট এর কারণে আরও নিত্যনতুন পোস্টগুলো তৈরি করার জন্য মনের মাঝে উদ্দীপনা জাগ্রত হবে।আমাদের এই পোস্টটি ভালো লেগে থাকলে সবার সাথে শেয়ার করবেন আর কোন মনের মাঝে মতামত প্রশন হলে তা কমেন্ট করে জানাতে ভুলবেন না।আমরা যথাসম্ভব চেষ্টা করব আপনাদের কমেন্টের এর উত্তর দেওয়ার।আপনাদের মূল্যবান সময়টি ব্যয় করে আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top