বাংলাদেশের জনপ্রিয় শিল্পীর নাম। বাংলাদেশের বিখ্যাত শিল্পীর নাম

গান ইন্টারট্রিটমেন্টের একটি অংশজাজক যুগ ধরে চলে আসছে সমাজে। বর্তমান সময়ে গান পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া খুবই কষ্ট। এক ধারায় মিউজিক পছন্দ করেন অনেকেই পছন্দ করেন মিষ্টি গান আবার অনেকেই পছন্দ করেন রিমিক্স গান। মিউজিক জগতে বিভিন্ন জনের পছন্দ বিভিন্ন রকম এবং তাদের পছন্দ অনুযায়ী সেরকম শিল্পী গণ রয়েছেন যারা তাদের পছন্দমত মিউজিক তৈরি করেন এবং সাধারন মানুষদের কাছে জনপ্রিয়তা অর্জন করেন। গান মানুষের জীবনের আনন্দ দেয় এবং মানুষের জীবনের স্পৃহা তৈরি করে যাতে তারা কাজে আগ্রহী হয় এবং নিজের জীবনকে সুন্দরভাবে পরিচালনা করে। এছাড়াও আপনি যদি হাসিখুশি থাকতে চান তাহলে অবশ্যই আপনার জীবনের সুন্দর সময় বয়ে নিয়ে আসবে একটি গান।

গানের মাধ্যমেই আমরা আমাদের নিজের অতীতকে সামনে আনতে পারি এবং অতীতের কষ্টগুলো ভুলিয়ে রাখতে পারি শুধুমাত্র একটি গানের মাধ্যমে। এরকম হাজারো গান রয়েছে যে গানগুলোর মধ্যে আমাদের শুধুমাত্র কয়েকটি গান পছন্দের সেই গানগুলো আমরা প্রতিনিয়ত শুনে থাকি এবং আনন্দ উপভোগ করে থাকি। আমাদের দেশে একের অধিক শিল্পী আছেন যারা তার নিজের মত বিভিন্ন গানের অ্যালবাম তৈরি করেছেন যে অ্যালবামগুলো বর্তমান মানুষের সামনে বেশ পরিচিত। তবে শুধুমাত্র আমরা অনেক শিল্পীদের গানগুলো শুনে থাকি তবে আমরা কখনোই সেই শিল্পীদের সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করিনি বা তাদের সম্পর্কে জানিনা। তাই আজকে আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব বাংলাদেশের জনপ্রিয় কিছু কণ্ঠশিল্পীর তালিকা গুলো সম্পর্কে যেটি আপনাদের উপকারে আসবে।

বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী তালিকা

প্রতিনিয়ত আমরা হাজারো গান শুনে এসেছি। অনেকগুলো গান আমাদের জীবনে এসেছে এবং গানগুলো শুনেছি এবং সেটি ব্যাকডেটেড হয়ে গেছে বা পুরাতন হয়ে গেছে তাই এখন আর শোনা হয় না তবে কিছু কিছু গান আছে যে গানগুলো সারাবছর শুনতে ভালো লাগে এবং সেটি হৃদয় খই কষ্টের এবং ব্যর্থর গানগুলো অনেক ভালো লাগে যেটা আমরা প্রতিনিয়ত শুনে আসছি। তবে মাঝে মাঝে হঠাৎ করে কিছু শিল্পী এমন কিছু গান নিয়ে আমাদের এই মিউজিক জগতে পা রাখে যে গানগুলো হৃদয় ছুঁয়ে যায় এবং সেই গানগুলো আমাদের সকলেরই ভালো লাগে তবে হৃদয় ছুঁয়ে যাওয়া সে গানগুলো আমাদের সামনে তুলে ধরেন যে সকল শিল্পী গুলো সেই সকল শিল্পী গুলো সম্পর্কে আমাদের অবশ্যই নানা রকম তথ্য সংগ্রহ করা প্রয়োজন। আমাদের জানা প্রয়োজন কোন কোন শিল্পী কোন কোন গান বলেছেন এবং তারা কোন গানে বিখ্যাত এবং জনপ্রিয়তা অর্জন করেছেন।

আপনারা যারা বাংলাদেশের সেরা জনপ্রিয় মিউজিয়ামদের নামের তালিকা গুলো সংগ্রহ করতে এসেছেন এবং তারা কোন কোন গানে নিজের জনপ্রিয়তা অর্জন করতে পেয়েছেন সে তালিকা সম্পর্কে জানতে এসেছে তাদেরকে আমরা আমাদের এই নিবন্ধনটিতে স্বাগতম জানাচ্ছি। আমরা আমাদের এই নিবন্ধনটিতে সকল জনপ্রিয় মিউজিক ডিরেক্টরসহ কণ্ঠশিল্পীদের নামের তালিকা গুলো সুন্দর ভাবে উপস্থাপন করতে যাচ্ছি। যাতে আপনারা আমাদের এই নিবন্ধনটি থেকে বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পীদের তালিকা গুলো সংযোগ করতে পারেন এবং তাদের জীবনী থেকে নানারকম তথ্যগুলো সংগ্রহ করতে পারেন।

জেমস

জেমস এর পুরো নাম ফারুক মাহফুজ আনাম। তিনি রাজশাহীর নওগাঁ জেলায় ১৯৬৮ সালে জন্মগ্রহণ করেন। জেমসকে মিউজিক ইন্ডাস্ট্রিতে অবদানের জন্য গুরু বলে ডাকা হয়। তিনি একাধারে সুরকার, গীতিকার, অভিনেতা, কণ্ঠশিল্পী, গিটারিস্ট এবং বলিউড প্লেব্যাক কণ্ঠশিল্পী।

আইয়ুব বাচ্চু

আইয়ুব বাচ্চু বাংলাদেশের চট্টগ্রামে ১৯৬২ সালে জন্মগ্রহণ করেন। যদিও তিনি একজন রক ব্যান্ড শিল্পী ছিলেন কিন্তু তিনি কয়েকটি জনপ্রিয় একক অ্যালবাম তৈরি করেছিলেন।

এন্ড্রু কিশোর

এন্ড্রু কিশোরের পুরো নাম এন্ড্রু কিশোর কুমার বাড়ৈ। তিনি ১৯৫৫ সালে রাজশাহীতে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশের একজন প্রখ্যাত কণ্ঠশিল্পী।

সাবিনা ইয়াসমিন

সাবিনা ইয়াসমিন ১৯৫৪ সালে বাংলাদেশের সাতক্ষীরায় জন্মগ্রহণ করেন। তিনি অনেক গুণী একজন শিল্পী। তিনি প্রায় সব ধরনের গান গাওয়ায় পারদর্শী।

আসিফ আকবর

আসিফ আকবর ১৯৭২ সালে কুমিল্লা জেলায় জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশের একজন স্বনামধন্য পপ সংগীত শিল্পী। সম্প্রতি তিনি তার অভিনয় প্রতিভার প্রকাশ করেছেন ২০১৯ সালের গহীনের গান নামক চলচিত্রের মাধ্যমে।

রুনা লায়লা

রুনা লায়লা একজন বহুমুখী কণ্ঠশিল্পী। তিনি বাংলাদেশের সিলেটে ১৯৫২ সালে জন্মগ্রহণ করেন। তার মা একজন শিল্পী ছিলেন এবং তার মামার ভারতে কণ্ঠশিল্পী হিসেবে নাম ডাক ছিল। বাবার চাকরির সুবাদে স্বাধীনতা পূর্ববর্তী সময়ে তার শৈশব কাটে পাকিস্তানে।

হাবিব ওয়াহিদ

হাবিব তার বিশেষ ধারার মিউজিক পরিচালনার জন্য সবার কাছে পরিচিত। তিনি লোকগীতি গানের সাথে টেকনো এবং ওয়েস্টার্ন বিটের সমন্বয় করে যে গানের ধারার প্রবর্তন করে তা সারা দেশে ব্যাপক পপুলারিটি পায়।

বালাম

বালাম একজন বাংলাদেশী গায়ক, গীতিকার এবং সুরকার। তিনি ১৯৭৫ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। তার পুরো নাম কাজী মোহাম্মদ আলী জাহাঙ্গীর বালাম।

তাহসান রহমান খান

তিনি একাধারে শিক্ষক, লেখক, সংগীত শিল্পী, মডেল, উপস্থাপক, গিটারিস্ট এবং অভিনেতা। মিডিয়া জগতে তাকে সবাই তাহসান নামেই চেনে। ১৯৭৯ সালে তিনি ঢাকায় জন্মগ্রহণ করেন।

 

বাংলাদেশের জনপ্রিয় শিল্পীর নাম

বর্তমান সময়ে কণ্ঠশিল্পী খোঁজা খুবই কষ্টকর কারণ টিকটকের যুগের সবাই কণ্ঠশিল্পী তাই এভাবে রকম জনপ্রিয় এবং মানুষের সামনে পরিচিত কিছু কণ্ঠশিল্পী খুঁজে পাওয়া খুবই কষ্টসাধ্য। তবে আমাদের মা যে যুগ যুগ ধরে কিছু কণ্ঠশিল্পী চলে আসছে যে কণ্ঠশিল্পীদের নামের তালিকা গুলো সুন্দর ভাবে উপস্থাপন করলাম এবং তাদের জনপ্রিয়তা সম্পর্কে আপনাদের জানার চেষ্টা করব। এছাড়াও তারা ইতিপূর্বেই কি ধরনের গান মানুষের সামনে তুলে ধরেছেন এবং তাদের গানের জনপ্রিয়তা কেমন যাবতীয় তথ্যগুলো সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করব। তবে এ ধরনের তথ্যগুলো সংগ্রহ করতে আগ্রহী যারা তারা আমাদের এই নিবন্ধনটি থেকেই এ ধরনের তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন।

  • ১০। সালমা আক্তার
  • ৯। বেবী নাজনীন
  • ৮। ডলি সায়ন্তনী
  • ৭। দিলশাদ নাহার কনা
  • ৬। ফরিদা পারভীন
  • ৫। মমতাজ
  • ৪। রুমানা মোরশেদ কনক চাঁপা
  • ৩। সাবিনা ইয়াসমিন
  • ২। রুনা লাইলা
  • ১। ফিরোজা বেগম

আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে কয়েকটি জনপ্রিয় কণ্ঠশিল্পীদের তালিকা তৈরি করেছি। যাতে আপনি আমাদের এই প্রতিবেদনটি থেকে কয়েকটি কণ্ঠশিল্পীদের তালিকা গুলো সংগ্রহ করতে পারেন এবং তাদের জীবনী থেকে নেওয়া নানা রকম তথ্য গুলো সম্পর্কে জানতে পারেন। এবং তারা কিভাবে মানুষের সামনে জনপ্রিয়তা অর্জন করতে পেরেছে সে সকল তথ্যগুলো আমরা এই প্রতিবেদনটিতে তুলে ধরার চেষ্টা করব।

আমাদের প্রতিবেদন মনোযোগ সহকারে পড়লে আপনি সবথেকে জনপ্রিয় কণ্ঠশিল্পীদের তালিকাগুলো সংগ্রহ করতে পারবেন। যেহেতু বর্তমান tiktok এর যুগে হাজারও শিল্পীর উঠে এসেছে মানুষের সামনে তবে এই শিল্পী গুলো কয়েক দিনের জন্য এবং ক্ষণিক সময়ের জন্য মানুষের সামনে পরিচিতই হয়েছে। দীর্ঘদিন যাবত যে সকল শিল্পী মানুষের মন জয় করে এসেছে এবং ক্ষণে ক্ষণে মানুষের সামনে হৃদয় তথ্য কিছু গান নিয়ে উপস্থিত হয়েছে সেই শিল্পীগুলোর নামের তালিকায় এবং তাদের জীবনী থেকে নেওয়া নানা রকম তথ্যগুলো তুলে ধরার চেষ্টা করছি ওপরে। তাই আপনি আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখলে সকল তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন এবং উপকৃত হবেন। আপনার পছন্দের কণ্ঠশিল্পী নামের তালিকাটি অবশ্যই আমাদের কমেন্ট করে জানাতে পারেন। আপনার মূল্যবান সময় দিয়ে আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top