বাঁশ নিয়ে উক্তি | বাঁশ নিয়ে স্ট্যাটাস | বাঁশ নিয়ে ক্যাপশন

প্রতিনিয়তার মত আজকেও আমরা আপনাদের সামনে এমন একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করব যে বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। আমরা আজকে আপনাদের সামনে আলোচনা করতে যাচ্ছি বাশ নিয়ে। আপনারা হয়তো গ্রামে বসবাস করলে অবশ্যই জানতে পারবেন দৈনন্দিন কাজে আমাদের বিশেষ প্রয়োজন হয় বাশ।বর্তমান সময়ে বাঁশের ব্যবহার দেখা না গেলেও অতীতে বাশের ব্যবহার খুবই জনপ্রিয় ছিল সকলের কাছে। তবে বর্তমানেও অনেক কাজে বাশ ব্যবহার হয়ে থাকে তাই এই বাসকে নিয়েই আমাদের যত কথা। আজকে আমরা আপনাদের সামনে বাঁশ নিয়েই কিছু স্ট্যাটাস ক্যাপশন গুলো তুলে ধরার চেষ্টা করব। যাতে আপনারা আমাদের এই প্রতিবেদনটি থেকে বাস নিয়েও স্ট্যাটাস ক্যাপশনগুলো সংগ্রহ করতে পারেন খুব সহজেই।

অনেকেই আছেন যারা বাঁশ নিয়ে নানা রকম তথ্য সংগ্রহ করতে আগ্রহ প্রকাশ করে। আবার অনেকেই আছেন যারা মরার সময় মাটিতে বাঁশ নিয়ে যেতে হবে বা পাশের খাটে যেতে হবে এ ধরনের চিন্তা করে বাস নিয়ে নানারকম উক্তিগুলো সংগ্রহ করার চেষ্টা করে। তাই আমরা সকলের কথার উপর ভিত্তি করে এবং সকলের চাহিদার উপর নির্ভর করে আমাদের এই প্রতিবেদনটিতে বাস নিয়ে সুন্দর কিছু তথ্য তুলে ধরার চেষ্টা করব। যারা আপনারা যে যে মাইনটে বাস নিয়ে উক্তি অনুসন্ধান করবেন বা স্ট্যাটাসগুলো অনুসন্ধান করবেন তাদের জন্য পূর্ণাঙ্গভাবে পাস নিয়োগ স্ট্যাটাস গুলো সুন্দর করে সাজিয়ে তোলা হলো।

বাশ নিয়ে উক্তি

বিভিন্ন কবিগন এবং মনীষীগণ বিভিন্ন রকম তথ্য ইতিপূর্বেই উল্লেখ করে গিয়েছেন। তারা ইতিপূর্বে যে সকল তথ্যগুলো উল্লেখ করে গিয়েছেন বা লিখে গিয়েছেন সেই তথ্যগুলো তখন না করলেও বর্তমান সময়ে তা হুবহু হলে যাচ্ছে। কারণ তখন কবিগণ বা মনীষীগণ তাদের চিন্তা ভাবনাকে ভবিষ্যৎ চিন্তা ভাবনা করেই উল্লেখ করেছেন। তারা অবশ্যই জানেন যে বাস মানুষের সামনে একটি সপিজ হিসেবে থাকবে বা প্রকৃতিক দৃশ্য হিসেবেই থাকবে। তবে এ সময় বাশ আমাদের সামনে থাকলেও এই বাসের কোন ব্যবহার নেই। শুধুমাত্র মানুষ মারা গেলে তার দাফন কাফনের ক্ষেত্রেই বাঁশের ব্যবহার হয়ে থাকে এজন্য কবিগন এই বাসটি নিয়ে নানা রকম উক্তি লিখেছেন যে উক্তিগুলো আমরা আপনাদের সামনে শেয়ার করলাম।

বাঁশ নিয়ে স্ট্যাটাস

যেহেতু আমরা অনলাইন প্লাটফর্মগুলোতে নানা রকম তথ্য শেয়ার করার চেষ্টা করি এবং সকল ভিজিটরদেরকে বিভিন্নভাবে তথ্য দিয়ে সহযোগিতা করার চেষ্টা করি। তাই অনেকে অনলাইন প্লাটফর্ম গুলোতে বিভিন্ন রকম স্ট্যাটাস শেয়ার করে তারা অনেকজন এই অনুসন্ধান করে বাশ নিয়ে স্ট্যাটাস। তাই আমরা বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম বাঁশ নিয়ে স্ট্যাটাসগুলো যে বাঁশগুলো আপনি আপনার চোখের সামনে প্রতিনিয়ত দেখতে পান এবং তাকে নিয়ে আপনার মনের ভিতর ভীষণ কথা জমা। সেই কথাগুলো সুন্দরভাবে মানুষের সামনে প্রকাশ করতেই যে স্ট্যাটাস গুলো প্রয়োজন হয় সেটি আমারা তুলে ধরল।

দোল দোল দোলনি মানুষ চিনতে শিখোনি,
বাঁশ খাবে যখনই শিক্ষা হবে তখনই।

বিশ্বাসের সন্ধি বিচ্ছেদ এসেছিল,
আমি লিখেছি,

বিষ+বাঁশ =বিশ্বাস

এখানেই বাঁশ ওখানে বাঁশ, বাঁশে ভুবন ভরা,
এই দুনিয়ার সন কিছু কি বাশ দিয়েই গড়া।

বাঁশ বাগানের মাথার উপর বীর্য উঠেছে ওই
বাঁশ বাবাজি র্পুতবে খুঁটি,
ফাঁকা ফুটে কই।

বাঁশ নিয়ে ক্যাপশন

পৃথিবীতে অনেক সৌন্দর্যময় স্থান আছে যে স্থানগুলোতে আমরা গিয়ে সৌন্দর্যময় দৃশ্যটি উপভোগ করার চেষ্টা করি। সুন্দর সেই দৃশ্যগুলো আমাদের ভালো লাগে দেখতে এবং মানুষকে দেখাতে। তাই তো আজকে আমরা আপনাদের সামনে শেয়ার করতে যাচ্ছি এমন কিছু প্রাকৃতিক সৌন্দর্যময় দৃশ্যের স্মৃতিগুলো শেয়ার করতে। অনেকজনই বাসের সেই সৌন্দর্যময় দৃশ্যটুকু বা প্রাকৃতিক দৃশ্যটুকু সকলের সামনে তুলে ধরতে সেই দৃশ্যটি সুন্দরভাবে ক্যাপচার করে মানুষের সামনে উপস্থাপন করতে গেলে একটি ক্যাপশনের প্রয়োজন হয়। যে ক্যাপশনগুলো সুন্দরভাবে আমরা বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম।

বাঁশই জীবন বাঁশই মরন বাঁশই সর্বনাশ,
বাঁশের পরেই ব্যস্থবতা মাথায় করে বাসা,
কেউ বা ভাসে অথই জলে কেউ বা হয় খাসা।

বর্তমানের জাতীয় বাক্য –
তুই আমাকে ভালবাস,
আমি দেবো তোকে বাঁশ।

বাঁশ বাগানের ঝোপে বসে বাজ গুনে চলেছি শুধুই মাগো,
আমায় বাঁশ দিয়েছে আমার ওই প্রিয় সই।

উপরে উল্লেখিত তথ্যগুলো অবশ্যই আপনাদের ভাল লাগবে আশা করি যদি আপনি আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখেন। আমাদের প্রতিবেদনটি আপনাদের ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং সকলের সাথে শেয়ার করবেন। এছাড়াও ও আপনি এই সম্পর্কে নানা রকম তথ্য জেনে থাকলে বা আপনার কোন মতামত থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনি হাজারো ব্যস্ততার মধ্যেই আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ার জন্য এবং শেষ পর্যন্ত এসে কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top