ফেসবুক গ্রুপে স্বাগতম পোস্ট-ফেসবুক গ্রুপের স্বাগত বার্তা

বর্তমান সময়ে আমরা অনলাইন প্লাটফর্ম গুলোতে বিভিন্নভাবে সময় দিয়ে অনেকেই আয় করছি আবার অনেকে অযথা সময় বেড়ায় করে বিভিন্ন রকম তথ্য সংগ্রহ করছি। গুলো মানুষের একটি শিক্ষামূলক প্ল্যাটফর্ম যে প্ল্যাটফর্ম গুলোতে অনেকেই বিভিন্নভাবে তথ্য সংগ্রহ করা কাজে ব্যবহার করে, আবার অনেকেই আছেন যারা অযথা সময় নষ্ট করে। আমরা সকলেই আশা করি অনলাইন প্লাটফর্ম গুলো ব্যবহার করব কিছু জ্ঞান অর্জন করার জন্য এবং কিছু ধরনের তথ্য সংগ্রহ করার জন্য। আমরা অনেক সময় অনেক শিক্ষামূলক ফেসবুকে গ্রুপগুলো তৈরি করে থাকে যে গ্রুপের মাধ্যমে মানুষকে বিভিন্ন রকম তথ্য দিয়ে সহযোগিতা করার চেষ্টা করি আবার অনেকে আছি যারা বিভিন্ন গ্রুপ গুলোর সাথে সংযুক্ত হয়ে তথ্য সংগ্রহ করে নিজেকে উপকৃত মনে করি।

আপনি যদি কোন শিক্ষামূলক অথবা বিনোদনমূলক ফেসবুক গ্রুপ তৈরি করে থাকেন তাহলে আপনাকে এই গ্রুপটিতে অবশ্যই সুন্দর একটি স্বাগতম পোস্ট দিতে হবে যে পোস্টগুলো প্রিন্ট করে রাখলে সবগুলোই আপনার গ্রুপটিতে প্রবেশ করার সাথে সাথেই তাকে স্বাগতম পোস্টটি পড়তে হবে এবং তাকে স্বাগত ও জানানো হয়ে যাবে। তাই আপনি যদি আপনার ফেসবুক গ্রুপটিতে স্বাগত পোস্ট দিতে চান বা ফেসবুক গ্রুপে সদস্যদেরকে স্বাগত জানাতে চান তাহলে আমাদের নিবন্ধনটি থেকে এমন কিছু তথ্য সংগ্রহ করতে পারবেন যে তথ্যগুলো শেয়ার করেই আপনি আপনার ফেসবুকের নতুন সদস্যদের স্বাগত জানাতে পারেন আপনার গ্রুপে। তবে এজন্য আমাদের প্রতিবেদনটি অবশ্যই আপনাকে মনোযোগ সহকারে দেখতে হবে।

ফেসবুক গ্রুপে স্বাগত জানার উপায়

ফেসবুক গ্রুপে যদি আপনার একটি বড় গ্রুপ থাকে এবং এই গ্রুপে হাজারো সদস্য থাকে তাহলে এই সদস্যগুলো আপনার গ্রুপে যখন প্রবেশ করবে বা আপনার গ্রুপ থেকে নতুন কিছু তথ্য সংগ্রহ করার আশায় প্রবেশ করবে তবে অবশ্যই তাদেরকে স্বাগত জানা প্রয়োজন। শুধু আপনার গ্রুপে সদস্যকে স্বাগতম জানালেই চলবে না অবশ্যই তাদেরকে গ্রুপের কিছু দিকনির্দেশনা প্রদান করতে হবে। এজন্য প্রথমত আপনার গ্রুপে যদি কাউকে স্বাগতম জানাতে চান তাহলে অবশ্যই তার সাথে সাথে আপনাকে কিছু সতর্কবার্তা এবং কিছু শর্ত জড়িয়ে দিতে হবে। এ ধরনের সতর্কবার্তা এবং স্বাগত পোস্ট একত্রে আপনি কিভাবে তাদের সামনে তুলে ধরবেন এজন্য আমরা আপনাদের সামনে সুন্দর একটি তথ্য প্রকাশ করলাম।

ফেসবুক গ্রুপের স্বাগত বার্তা

ফেসবুকে আপনার এক বিশাল গ্রুপ রয়েছে যে বিশাল গ্রুপটিতে আপনি শিক্ষামূলক কিছু বিষয়ে প্রদান করেন অথবা চাকরিজনিত নিয়োগকৃত অথবা কোন স্কুলের বিষয়ে সম্পর্কে আপনি প্রতিনিয়ত তথ্য আপডেট করেন। সাধারণত এ ধরনের পেজ গুলোতে স্টুডেন্ট বা ছাত্র-ছাত্রী গুলাই বেশি ভিজিট করে এবং তাদেরকে গ্রুপে প্রবেশ করতে গেলে একটি স্বাগত বার্তা দেওয়া প্রয়োজন। আপনি আপনার সদস্যদেরকে অথবা নতুন আগমনকৃত সদস্যদেরকে কিছু শর্তসহ স্বাগতবার্তা জানতে পারেন এজন্য আমরা নতুন কিছু পোস্ট আপনাদের সামনে শেয়ার করলাম এই পোস্টগুলো শেয়ার করলেই আপনি সরাসরি তাদেরকে সতর্কতার সাথে একটি সাবধানতা অবলম্বনকারী পোস্ট শেয়ার করতে পারবেন।

যেহেতু এটি একটি আপনার অনলাইন প্লাটফর্ম এবং এই প্লাটফর্ম গুলো থেকে আপনি অর্থ উপার্জন করতে চাচ্ছেন বা অর্থ উপার্জন করছেন এই সদস্যদের কে নিয়ে তাই অবশ্যই তাদের সাথে সুন্দর ব্যবহারের মাধ্যমে তাদেরকে স্বাগতম জানাতে হবে এবং তাদেরকে কিছু সতর্কতা অবলম্বন করতে হবে। এজন্য যে পোস্টটি আপনাদের করা প্রয়োজন এবং যে তথ্যটি শেয়ার করা প্রয়োজন সেটি আপনি অবশ্যই আপনার ফেসবুক পেজটিতে প্রিন্ট করে রাখবেন তাহলে প্রবেশের সাথে সাথে সকল ভিজিটরগণ আপনাদের পেজটি ফলো করবে এবং এই তথ্যগুলো দেখে তারা সকল শর্ত বার্তা জানতে পারবে।

আপনাকে স্বাগতম জানাচ্ছি আমাদের শিক্ষামূলক /বিনোদনমূলক /নিয়োগকৃত ফেসবুক গ্রুপটিতে। আপনি আমাদের ফেসবুক গ্রুপটি থেকে শিক্ষামূলক কিছু তথ্য সংগ্রহ করতে পারবেন আশা করি। আমরা প্রতিনিয়ত এমন কিছু তথ্য আপডেট করি যাতে আপনারা প্রতিনিয়ত সকল তথ্য আমাদের গ্রুপটি থেকে সংগ্রহ করতে পারেন। এছাড়াও আপনি এমন কিছু তথ্য শেয়ার করুন যে তথ্যগুলো আমাদের গ্রুপের সাথে সামর্থক সম্পন্ন। তবে গ্রুপটিতে এমন কিছু তথ্য শেয়ার করা যাবে না যেটি আমারদের গ্রুপের আইনের বাইরে বা আমাদের গ্রুপ বিষয়ের বাইরে।

এমন কিছু পোস্ট করুন আপনার গ্রুপে এবং পিন করে রাখুন আশা করি আপনি এই তথ্যগুলো দিয়ে আপনার গ্রুপ কি সুন্দরভাবে পরিচালনা করতে পারবেন। তবে অবশ্যই গ্রুপটি পরিচালনা করতে কয়েকজন এডমিন দিতে হবে এবং এই এডমিনগুলোর সম্পূর্ণ ভালো এবং আপনার কথা মত চলতে হবে। এছাড়াও অনেকেই অনেক ধরনের পোস্ট করবে আপনার গ্রুপে ট্যাগ করে অথবা গ্রুপকে শেয়ার করে তবে এই গ্রুপে পোস্টগুলো অবশ্যই আপনার এপ্রুভাল থাকতে হবে আপনি যদি অ্যাপ্রুভ না করেন তবে এই গ্রুপে পোস্টগুলো শেয়ার হবে না এরকম অ্যাপ্রভাল সেটিং করে রাখতে হবে। আশা করি আমাদের প্রতিবেদনটি থেকে আপনি নানা রকম তথ্য সংগ্রহ করতে পেয়েছেন এবং তথ্যগুলো যদি আপনি সংগ্রহ করে উপকৃত হন অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। এছাড়াও আপনি যদি আপনার ফেসবুক গ্রুপে নতুন কোন ফেসবুক গ্রুপ স্বাগতম পোস্ট দিয়ে থাকেন তাহলে সেই স্বাগতম পোস্টটি আমাদের সাথে শেয়ার করতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top