চালাকি করে কথা বলার উপায়, টেকনিক, কৌশল, পদ্ধতি

এই পৃথিবীতে বেঁচে থাকতে হলে অবশ্যই আপনাকে বিভিন্ন রকম টেকনিক এবং কলা কৌশল শিখে বাঁচতে হবে। পৃথিবীতে অনেক মানুষ বসবাস করে এবং অনন্য মানুষের মতবাদ ভিন্ন রকম। তাই অবশ্যই আমাদের সকল পর্যায়ে মানুষের সাথে মিলেমিশে থাকতে হবে এবং সকল পর্যায়ের মানুষের সাথে কিছু টেকনিক এবং কৌশল ঘাঁটিয়ে চলতে হবে। আমাদের সমাজে বসবাস করে এমন কিছু চালাক এবং লোভী ব্যক্তি বসবাস করে যেই নবী ব্যক্তিগুলো শুধুমাত্র আমাদের খতির জন্য কাজ করে চলে। তাই আমরা আমাদের ক্ষতি থেকে বাঁচতে অর্থাৎ আমাদের সাথে চলা মানুষদের মতিগতি বোঝার জন্য অবশ্যই কিছু চালাকি করা প্রয়োজন এবং কিছু টেকনিক খাটিয়ে চলা প্রয়োজন যাতে আপনি সবার সাথে মিলেমিশে থাকতে পারেন কোনোরকম সমস্যা না করে।

তাই আজকে আমরা আপনাদের সামনে সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করব এমন কিছু কলা কৌশল যে কৌশল গুলো অবশ্যই আপনার জীবনে বিশেষ উপকারে আসবে। এবং অনেকেই আছেন যারা মানুষের কাছে ঠকতে ঠকতে আজকে নিঃস্বার্থ হয়ে পড়েছেন এবং আজকে অসহায় হয়ে পথে বসেছেন তাদের জন্য সাধারণত আমাদের এই প্রতিবেদনটিতে আমরা সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করব কিভাবে আপনি চালাক হবেন এবং সুন্দরভাবে মানুষের সামনে কলা কৌশল খাটিয়ে চলতে পারবেন। তাই আপনারা যদি কিভাবে চালাকি হয়ে কথা বলা যায় বা কিভাবে মানুষের সামনে চালাকি করে চলতে হয় সেই বিষয়টি সম্পর্কে জানতে চান তাহলে এই নিবন্ধনটির সাথে থাকুন।

চালাকি করে কথা বলার উপায়

আপনি কি চালাক ব্যক্তিদের মতো কথা বলতে চান বা তাদের মত সচ্ছল চনচল ব্যক্তি হতে চান। তাহলে আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমেই আপনি শিখতে পারবেন কিভাবে চালাকি করে কথা বলতে হয় এবং চঞ্চল হতে হয়। আপনার আশেপাশের মানুষগুলো আপনার কথা শুনতে চায়না বা আপনাকে মূল্য দিতে চায় না এরকম কখনো যদি আপনার সাথে হয়ে যায় বা হয়ে থাকে তাহলে অবশ্যই আমাদের প্রতিবেদনটি থেকেই আপনি নানা রকম তথ্য সংগ্রহ করতে পারবেন যার মাধ্যমে আপনার ভক্ত হয়ে পড়বে অনেকেই। তাহলে চলুন শুরু করা যাক কিভাবে আপনি মানুষের সামনে নিজের কথা বলার স্টাইল পরিবর্তন করবেন এবং চালাকি খাটিয়ে কথা বলবেন।

আপনার কথা যদি কেউ শুনতে অন মনোযোগী হয়। অথবা আপনার কথা শুনতে চায় না তাহলে অবশ্যই আপনি আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখুন। আমরা সম্পূর্ণ সুন্দরভাবে সাজিয়ে আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি কিভাবে মানুষের সামনে চালাকি করে কথা বলতে হয় এবং কথা বলার স্টাইল গুলো কেমন হবে সেই সম্পর্কে। তবে অবশ্যই আপনি যদি চালাকি করে কথা বলা শিখতে চান তাহলে অবশ্যই আপনাকে স্মার্টনেস হতে হবে স্মার্ট ব্যান্ডের মত কথা বলা শিখতে হবে। এবং আপনার কথা বলার স্টাইলটি অবশ্যই সুন্দর সুরের এবং হালকা গলার হতে হবে।

চালাকি করে কথা বলার কৌশল

ভেবে চিন্তে কথা বলা : আপনাকে কেউ যদি কোন রকম প্রশ্ন করে থাকে এবং সেই উত্তরটা যদি আপনার জানা থাকে। তাহলে অবশ্যই সেই উত্তরটি দেওয়ার আগে কিছুটা ভেবে নিয়ে এবং সুন্দরভাবে উত্তর দেওয়ার চেষ্টা করবেন। যখন আপনি ভেবে উত্তর দিবেন তখন সবাই ভাববে আপনি যুক্তিযুক্ত উত্তর দিতে চাচ্ছেন।

অন্যের কথা বোঝার চেষ্টা করুন : আপনার সামনে যদি কেউ কথা বলতে আসে বা আপনাকে কেউ কেউ জ্ঞান দিতে আসে বা আপনার কাছে কোন পরামর্শ গ্রহণ করতে আসে। তাহলে অবশ্যই আপনাকে যে জ্ঞান দিতে আসছে বা কথা শোনাতে আসছে তার কথাগুলো মনোযোগ সহকারে শুনুন এবং তারপরে উত্তর দেওয়ার চেষ্টা করুন। মনোযোগ সহকারে শুনলে এই বোঝা যে আপনি বুঝছেন এবং তার কথাগুলো সুন্দরভাবে শুনছেন।

সর্বদা শেষে কথা বলুন : অবশ্যই আপনার সামনে যে উপস্থাপন করছে বা আপনার সামনে যে কথা বলছে তার কথার শেষে, আপনি সুন্দরভাবে আপনার মতামতটি পোষণ করতে পারেন। এবং সবার কথা বলার উত্তরটি দেওয়ার সময় আপনার যুক্তিটি সুন্দরভাবে দাওড়িয়ে ধরবেন সকলের সামনে।

যুক্তিসঙ্গত কথা বলুন : এ কোন শ্রোতাকে যদি আপনি কোন কথা শোনাতে চান বা তাকে কোন জ্ঞান দিতে চান তাহলে অবশ্যই আপনাকে যুক্তিসম্মত কথা বলতে হবে। এছাড়া ও আপনার কথা অবশ্যই সত্যি হতে হবে।

বড় শব্দ ব্যবহার করবেন না : আপনি কাউকে জ্ঞান দিতে চাইলে বা কাউকে ধারণা দিতে চাইলে তাহলে অবশ্যই সম্পূর্ণ ছোট্ট বিষয় নিয়ে কথা বলুন এবং ছোট শব্দের মাধ্যমে তাকে বোঝানোর চেষ্টা করুন।

মুখের অবাঞ্ছিত শব্দগুলো থেকে দূরে থাকুন : আমরা অনেক সময় মানুষের সামনে উপস্থাপন করতে গেলে অথবা কথা বলতে গেলে অবাঞ্চিত কিছু কথা বলে থাকি। অবশ্যই আমাদের এই অবাঞ্চিত কথাগুলো থেকে দূরে থাকতে হবে তাহলে অবশ্যই মানুষ আপনার কথায় মনোযোগী হবে।

দ্বন্দ্ব সমাধান : আপনার সামনে বা আপনার আশপাশে যদি কোন ব্যক্তিবর্গ দুজনেই দুজনার সাথে দ্বন্দ্বে বা তর্কে লিপ্ত হয়ে থাকে তাহলে অবশ্যই আপনি মাঝখান থেকে তাদের কাছে গিয়ে হুট করে কথা বলবেন না। অবশ্যই তাদের দুই জনের মতবাদটি শুনবেন এবং তাদের মতামতের উপর ভিত্তি করে দ্বন্দ্বটি মীমাংসা করে দেওয়ার চেষ্টা করবেন।

এছাড়া অবশ্যই আপনার কথা বলার পরিবর্তন করতে হবে এবং আপনাকে অবশ্যই মিথ্যা থেকে বেরিয়ে আসতে হবে। এছাড়াও আপনাকে কেউ কোন কথা বলতে আসলে অবশ্যই এমন ভাব নিতে হবে যাতে আপনি এরকম কোন শব্দ শুনে নেই বা জানেন না। এছাড়াও আপনার দুর্বলতার দিকগুলো আপনি আয়ত্তে নেন এবং সেটি সমাধান করার চেষ্টা করুন। এছাড়া ওর বুদ্ধিমান হওয়ার চেষ্টা করুন এবং সকলের সাথে সুন্দর ভাবে কথা বলার চেষ্টা করবেন যাতে সকল মানুষ আপনাকে ভালোবাসে এবং অবশ্যই বড়দের প্রতি সম্মান শ্রদ্ধা রেখে কথা বলতে হবে।

আজকে আমাদের এই প্রতিবেদনটি এই পর্যন্তই। তবে আমরা আপনাদের সামনে সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে কিছু তথ্য তুলে ধরার চেষ্টা করেছি এই তথ্য গুলোর মাধ্যমে আপনি আপনার আশপাশের মানুষের সামনে সুন্দরভাবে কথা বলতে পারবেন চালাকির মাধ্যমে। এবং তাদের সামনে আপনি স্মার্ট ভাবে কথা বলার যে শিখতে পারবেন শুধুমাত্র আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখলে। আমাদের প্রতিবেদন টি থেকে যদি আপনি উপকার পান বা আপনাদের ভাল লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং সকলের সাথে শেয়ার করবেন যারা আপনাদের কাছ থেকে চালাকি শিখতে চাই বা চালাকি করে কথা বলার স্টাইল শিখতে চাই। এছাড়াও আপনার ছোট ভাই-বোন যারা এইসব বিষয়ে অভিজ্ঞ কম তাদের সাথে শেয়ার করতে পারেন এবং তাদেরকে চালাকি করে কথা বলার স্টাইল শিখাতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top