কোরিয়ান ভাষায় গালি | আমি তোমাকে ভালোবাসি কোরিয়ান ভাষায়

প্রতিনিয়তার মত আজকেও আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব নতুন কিছু তথ্য। অনেক বন্ধুবান্ধব রয়েছেন যারা নিজের বন্ধুদের সাথে মজা করার জন্য অথবা অন্য কাউকে সুন্দরভাবে অপমান করার জন্য কোরিয়ান ভাষা গুলো সংগ্রহ করার চেষ্টা করেন। তাই আজকে আমরা আপনাদের সামনে সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করব করিয়ান ভাষা নিয়ে কিছু তথ্যগুলো। আমরা আমাদের প্রিয় ব্যক্তিদের কে অর্থাৎ প্রিয় মানুষদের কে সুন্দরভাবে বকা দেওয়ার চেষ্টা করি তবে তাদেরকে সরাসরি বকা দিলে তারা মন খারাপ করে থাকে এবং নিজেকে অপমানিত বোধ করে। তাই আমরা তাদের সাথে সুন্দরভাবে কথা বলতে পারি এবং তাদেরকে অন্য ভাষায় অপমান করার চেষ্টা করব যাতে তারা কোন বুঝতে না পারে কিন্তু অপমানিত বোধ থেকেই হয়।

তাই আজকে আমরা আপনাদের সামনে কথা বলব কোরিয়ান ভাষা নিয়ে আমরা আপনাদের সামনে কোরিয়ান ভাষা নিয়ে কিছু গালি তুলে ধরার চেষ্টা করলাম। যে গালিগুলো ব্যবহার করে আপনি আপনার বন্ধুকে অপমান করতে পারেন কিন্তু সে কখনোই বুঝতে পারবে না যে তাকে অপমান করা হলো, তবে আপনি তাদেরকে ঠিকই অপমান করতে পারবেন এবং মনের জ্বালা মিটাতে পারবেন মনের তৃপ্তি নিতে পারবেন কিন্তু সে কখনোই বুঝতে পারবে না তাদেরকে কিভাবে গালি দেওয়া হল বা অপমান করা হলো। তাই আপনি যদি কাউকে অপমান করতে চান কিন্তু তাকে বোঝাতে না চান তাহলে এই কোরিয়ান ভাষায় গালি দিলেই সে কখনোই বুঝতে পারবে না কিন্তু ঠিক এই অপমানিত হবে।

কোরীয় ভাষা হল উত্তর কোরিয়া ও দক্ষিণ কোরিয়ার সরকারি ভাষা। সারা পৃথিবীতে বর্তমানে প্রায় ৮ কোটি কোরীয় (কোরিয়ান) ভাষাভাষী আছে।

প্রায় পাঁচ কোটি দক্ষিণ কোরিয়া ও আড়াই কোটি উত্তর কোরিয়ার অধিবাসী। এদের বাইরে চীনে ২০ লক্ষ, যুক্তরাষ্ট্রে ১০ লক্ষ এবং জাপানে ৫ লক্ষের মতো কোরিয়ানভাষী রয়েছেন। ভাষাভাষী জনসংখ্যার বিচারে পৃথিবীতে কোরিয়ান ভাষার অবস্থান ১২তম।

গত বছরের নভেম্বরের হিসেব অনুযায়ী ২৬টি দেশের ১ হাজার ১১১টি প্রাথমিক ও মাধ্যমিক স্কুলে কোরিয়ান ভাষা শিক্ষা দেয়া হচ্ছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানে ৯৩ হাজার

কোরিয়ান ভাষায় গালি

আপনি যদি আপনার বন্ধুদেরকে কোরিয়ান ভাষায় গালি দেন তাহলে সে কখনোই বুঝতে পারবে না। এমনকি কোরিয়ান ভাষা শুনে আশপাশের কোরিয়ান মানুষজনও একটু বুঝলেন যে তাদের গালিগালাজ দেওয়া হয়েছে। তবে আসলেই কি বলেছেন সেটি বুঝতে পারা খুব মুশকিল। আপনি যাদেরকে করিয়েন ভাষায় অপমান করবেন তারা একে অপরের মুখের দিকে তাকিয়ে রবে কিন্তু না বুঝে তারা চুপ করে থাকবে। তবে আপনি তখন এই দৃশ্যটি উপভোগ করতে পারবেন খুব মজার সাথে। এজন্য গালিগালাজ দেওয়ার জন্য খুব জনপ্রিয় হলেও করিয়ান ভাষা গুলো।

কোরিয়ান অবশেষে মিঃ হান কে না পেয়ে ‘আই এম সো সোরি’ (এভাবেই সরি বলে ওরা) বলে ফোনটা রেখে দিলো। :((

কুত্তার বাইচ্চা শব্দটি চট্টগ্রামে ব্যবহৃত। নিকৃষ্ট অর্থে। কুত্তার বাইচ্চা এতাইন কাণ্ড কিল্লাই গরদ্দে।

গতরখাঁকি খুলনা অঞ্চলের শব্দ। অলস নারী বা চারিত্রিক অধোগতির জন্য যে নারীর শরীর নষ্ট হয়ে গেছে। আমার শাশুড়ি জাত গতরখাঁকি।

* চোদন মূলত বগুড়া, পাবনা ও বরিশালের ব্যবহার থেকে এসেছে। অর্থ প্রহার, শাস্তি, রমণ। বরিশালের ভাষায়: খায় খয়রাত কইর‌্যা চোদে ল্যাম জ্বালাইয়া।

মনে রাখবেন কোন দেশের গালি কোন দেশের বলি তাই অবশ্যই আপনাকে এ ধরনের জিনিসগুলো সম্পর্কে ধারণা নিতে হবে যাতে আপনাকেও কেউ কেউ অপমান করতে না পারে। এজন্য অবশ্যই আপনাকে কয়েকটি ভাষা সম্পর্কে জানতে হবে এবং কয়েকটি জেলা সহ কয়েকটি দেশের ভাষা সম্পর্কে আপনাকে তথ্য রাখতে হবে যাতে আপনাকে কেউ অপমান করতে না পারে। আপনি চাইলে মানুষকে বা আপনার বন্ধু-বান্ধবকে রেখে অন্য ভাষায় অপমান করতে পারেন অর্থাৎ কোরিয়ান ভাষা অপমান করতে পারেন এজন্য আমরা আপনাদের সামনে পরিয়ান ভাষা নিয়ে কিছু তথ্য বা কোরিয়ান ভাষা নিয়ে কিছু গালি তুলে ধরার চেষ্টা করলাম। উপরে তুলে ধরা কোরিয়ান ভাষায় গালিগুলো যদি আপনাদের ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং কোন গালিটি কি ভালো লেগেছে সেটি জানাতে ভুলবেন না এছাড়াও আপনি যদি কোরিয়ান ভাষা সম্পর্কে জেনে থাকেন তাহলে অবশ্যই আপনার পছন্দের একটি কোরিয়ান ভাষার গালি আমাদের সামনে তুলে ধরার চেষ্টা করবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top