একুরিয়ামের মাছের নাম ও দাম-একুরিয়ামের মাছের খাবার দেওয়ার নিয়ম

আমরা অনেকেই আছে যারা শখের বশে অথবা বাসা বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য বাসায় এয়ারকুরিয়াম রাখার চেষ্টা করি। অথবা আমাদের বাসা বাড়িতে ছোট ছোট ছেলে মেয়েদের অনেক হক তারা এয়ারকুরিয়ামে মাছ লালন পালন করবে। তাই আপনার বাসা বাড়িতে যদি ছোট বাচ্চাদের মনের আশা পূরণ করার জন্য অথবা আপনার নিজের এসব পূরণ করার জন্য বাসা বাড়িতে শেয়ার করলাম লাগাতে চাচ্ছেন ভাই আপনি মাছ পালন করতে যাচ্ছেন তাহলে আপনার জন্য আমাদের এই প্রতিবেদনটি খুবই গুরুত্বপূর্ণ। আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব এয়ারকুরিয়ামের রাখা কিছু বাহারি মাছের নাম এবং তার নামের তালিকা গুলো।

আমাদের এই প্রতিবেদনটি থেকেই আপনি এয়ারপোড়িয়ামের রাখা সুন্দর এবং আকর্ষণীয় কিছু মাছের নাম এবং তাদের দাম গুলো সংগ্রহ করতে পারবেন। যেই মাছগুলো এয়ারকুরিয়ামের সৌন্দর্য বৃদ্ধি করবে। শুধুমাত্র এয়ারকুরিয়ামের সুন্দরবৃদ্ধি করবে না আপনার মন ফ্রেশ করে তুলবে এই মাছগুলো। এই মাছগুলো লাল নীল এবং বাহারি রংগের হয়ে থাকে তাই সবসময় মানুষকে আকৃষ্ট করে তুলে। যেহেতু এই মাছগুলো ছোট ছোট তাই সকল মানুষে ইয়ার কোরিয়ামে তে এই মাছগুলো পালন করার চেষ্টা করে। এবং মাছগুলোতে এয়ারপোরিয়ামের খাবার দিয়ে নিজের সময় ব্যয় করার চেষ্টা করে এবং মাছগুলোকে নিজের সঙ্গী হিসেবে বেছে নেয়।

একুরিয়ামের মাছের নাম ও দাম

একুরিয়ামে অনেক মানুষ এই বিভিন্ন বাহারি রঙ্গের মাছগুলো লালন-পালন করার চেষ্টা করে। অনেক সময় অনেকেই আছেন যারা বিভিন্ন মাছগুলো অনুসন্ধান করেন বা সংযোগ করার চেষ্টা করেন তবে সেই মাছগুলোর নামের তালিকা গুলো তারা কখনোই জানেন না। আজকে আমরা আপনাদের সামনে সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করব সে সকল মাছগুলোর নাম এবং তাদের নামের তালিকা গুলো সহ তাদের দাম। যাতে আপনি খুব সহজেই এয়ারকুরিয়ামে রাখা বাহারি রঙ্গের মাছ গুলোর নাম সম্পর্কে জানতে পারেন। সেই সাথে সংগ্রহ করতে পারেন তাদের দামগুলো এবং এই মাছগুলো কোথায় পাওয়া যায় সেই সম্পর্কে।

গোল্ডফিশ: প্রজাতি ও আকারভেদে গোল্ডফিশের জোড়া ৫০ থেকে ২ হাজার ৫০০ টাকা।

অ্যারোয়ানা ফিশ: অ্যারোয়ানার জোড়া ৩ হাজার থেকে ৮০ হাজার টাকা।

কচ্ছপ: থাই কচ্ছপের জোড়া ৬০০ থেকে ১ হাজার ২০০ টাকা।

অস্কার ফিশ: এ মাছের জোড়া ৪০০ থেকে ৩ হাজার টাকা।

গাপ্পি: গাপ্পির জোড়া ৮০ থেকে ১০০ টাকা।

অ্যাঞ্জেল ফিশ: অ্যাঞ্জেলের জোড়া ২০০ থেকে ৫০০ টাকা।

ফ্লাওয়ারহর্ন ফিশ: এ মাছটির দাম ৫০০ থেকে ৪ হাজার টাকা।

টাইগার শার্ক: মাছের জোড়া ৮০ থেকে ১৬০ টাকা।

মলি: মাছের জোড়া ৮০ থেকে ১৫০ টাকা।

একুরিয়ামের মাছের দাম

আপনার বাড়িতে যদি সুন্দর একটি এয়ারগুরিয়াম রাখেন বা আগের থেকেই রয়েছে বা নতুন করে রাখার পরিকল্পনা করতেছে। তাহলে অবশ্যই আমাদের এই নিবন্ধনটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং জনপ্রিয় হবে। আমাদের এই প্রতিবেদনটিতে আপনি খুব সুন্দর ভাবে সংগ্রহ করতে পারবেন এয়ার কোরিয়ামে রাখা মাছ গুলোর নামের তালিকায় এবং দাম গুলো সম্পর্কে। আপনি নতুন করে বাসা বাড়িতে এয়ার পোরিয়াম লাগাতে চাচ্ছেন তাহলে অবশ্যই আপনাকে মাছের দাম গুলো সম্পর্কে জানতে হবে এবং কোন মাছটি লালন পালন করলে এয়ারকুরিয়ামের জন্য উপযোগী হবে সে সম্পর্কেও জানতে পারবেন। নিচে আমরা এয়ারপোরিয়ামে রাখা সকল মাছের দামের তালিকা গুলো সুন্দর ভাবে তুলে ধরলাম।

একুরিয়ামের মাছের খাবার দেওয়ার নিয়ম

একুরিয়ামের মাছের খাবার ধরণ

একুরিয়ামের মাছের খাবার দুই ধরণের। সেগুলো হলো-
১. ন্যাচারাল ফুড- প্রাকৃতিক খাবার
২. প্রসেসড ফুড- প্রক্রিয়াজাত খাবার

 

  1. একুরিয়ামের মাছের খাবার এমন হিসেবে দিবেন যাতে খাবারটুকু একুরিয়ামে থাকা মাছগুলো ২-৩ মিনিটের মাঝে খেয়ে শেষ করতে পারে।
  2. কতটুকু খাবার মাছগুলো ২-৩ মিনিটে শেষ করতে পারে এটা বোঝার জন্য আপনি ইচ্ছেমতো খাবার দিন।৩ মিনিট পর্যন্ত মাছ যতোটা খাবার খেলো সেটার একটা আইডিয়া নিন তারপর বাকীটা একুরিয়ামের জাল দিয়ে সরিয়ে ফেলুন।

বর্তমান সময়ে হাজারো মানুষের হাজার রকম সখ। তবে মানুষের মাছ পালন করা অর্থাৎ মাছ চাষ করা সকলেরই সক। তবে আমরা জায়গা স্বল্পতার কারণে অনেকেই বাসাবাড়িতে মাছ পালন করতে পারি না। এজন্য তারা ছোটখাটো ভাবে বা অল্প জায়গায় সুন্দর মাছের চাষ করার চেষ্টা করেন তাই অনেকেই আছেন যারা এয়ারকুরিয়ামে মাছ চাষ করার জন্য সুন্দর একটি ব্যবসা তৈরি করেছেন। আপনিও যদি ইয়ার্কুরিয়ামে সুন্দরী কিছু মাছ চাষ করতে চান বা পালন করতে চান তাহলে অবশ্যই আমাদের এই প্রতিবেদনটি থেকে মাছের নাম গুলো এবং নামগুলো সংগ্রহ করতে পারবেন। মাছের নাম দাম সম্পর্কে জেনে সেই অনুযায়ী আপনি yaari আমে কি কি মাছ লাগাবেন তার পরিকল্পনা সাজাতে পারেন।

আমরা আমাদের এই প্রতিবেদনটি সাজিয়েছি শুধুমাত্র কিছু সংখ্যক ভিজিটরদের নানারকম তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য। এছাড়াও যে সকল ভিজিটর এয়ারকুরিয়ামের মাধ্যমে মাছ চাষ করতে চাচ্ছেন তাদেরকে বিভিন্ন রকম তথ্য দিয়ে এবং তারা কোথায় এই মাছগুলো পাবে সাঁতার location সহ যাবতীয় তথ্য তুলে ধরার চেষ্টা করব। আপনি অনলাইনের মাধ্যমেও এই মাছগুলো সংগ্রহ করতে পারবেন সেই অনলাইনে ওয়েবসাইটটি উপরে তুলে ধরার চেষ্টা করছি। আমাদের প্রতিবেদনটি ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং সকলের সাথে শেয়ার করবেন যারা aircuriram এ মাছ চাষ করতে পছন্দ করে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top