আল্লাহকে নিয়ে উক্তি | আল্লাহকে নিয়ে স্ট্যাটাস | আল্লাহকে নিয়ে কবিতা | আল্লাহকে নিয়ে ক্যাপশন

প্রিয় ভিডিটর আমরা প্রতিনিয়ত নানা রকম তথ্য সংগ্রহ করার চেষ্টা করি বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে এবং নানা রকম তথ্য শেয়ার করি বন্ধুবান্ধবদের সাথে। যেহেতু বর্তমানে ইন্টারনেটের যুগে আমরা সকলেই সোশ্যাল মিডিয়ার সময় ব্যয় করে থাকি এবং বন্ধু-বান্ধবসহ প্রিয় মানুষদের সাথে নানা রকম তথ্য শেয়ার করি এবং তথ্যগুলো ভাগাভাগি করে জ্ঞান অর্জন করার চেষ্টা করি। এছাড়াও অনেকে আছেন যারা মজার জন্য কিছু তথ্য সংগ্রহ করে তবে আজকে আমরা আপনাদের সামনে আলোচনা করতে যাচ্ছি কিছু ধর্মীয় বিষয় সম্পর্কে। প্রতিনিয়ত অনলাইন প্লাটফর্মগুলোতে আমরা নানারকম ফানি তথ্য দিয়ে মানুষের সাথে ইন্টারটেনমেন্ট নেওয়ার চেষ্টা করি তবে অনেক সময় অনেকে আছেন যারা ধর্মীয় কিছু পোস্ট করে, নিজের আখেরাতের উপকার করতেছেন এবং পরকালের জন্য তার জীবন সুন্দর করার চেষ্টা করতেছেন।

যেহেতু আমরা সকলেই অনলাইন প্লাটফর্মগুলোতে নানা রকম পানি পড়তে মানুষের সাথে মজা ঠাট্টা করার চেষ্টা করি বা মজা ঠাট্টা করি। তবে আপনি ফানি পোস্ট না দিয়ে যদি আল্লাহর সন্তুষ্টি কামনা করার কিছু পোস্ট দেন বা হেদায়েতযুক্ত কিছু পোস্ট করেন তাহলে আপনার নিজেরও উপকার হবে এবং আপনার পোষ্টটি যে মনোযোগ সহকারে দেখছে অবশ্যই তারও কিছু উপকার হবে আল্লাহ তায়ালা তাদেরকে হেদায়েত দান করবে তাই আপনারা অযথা সময় নষ্ট না করে আল্লাহ সন্তুষ্টি কামনা করে সুন্দর কিছু পোস্ট করুন যাতে মানুষ উপকৃত হয়।। তাই আজকে আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব কিছু ইসলামিক পোস্ট সম্পর্কে এবং ইসলামিক আলোচনাগুলো।

আল্লাহকে নিয়ে উক্তি

আমরা সুন্দরভাবে বসবাস করতে পারতেছি এই পৃথিবীতে শুধুমাত্র আল্লাহ তাআলার অশেষ রহমতের কারণে। আল্লাহ তায়ালার অশেষ রহমতের কারণে এত সুন্দর এবং সুস্থভাবে আমরা আমাদের জীবন পরিচালনা করতে পারতেছি এই পৃথিবীতে। আমাদের সমাজে বসবাস করা এমন মানুষ রয়েছেন যে মানুষগুলোর হাত নেই পা নেই বা অনেকেই চোখ নেই তারা অন্ধ তাদের চলাফেরার ভীষণ কষ্ট। তাদের তুলনায় আল্লাহ তায়ালা আমাদের অশেষ রহমত দান করেছেন এবং আল্লাহ তায়ালা অনেকভাবেই আমাদের সুস্থতা রেখেছেন। তাই অবশ্যই আমাদের আল্লাহ সন্তুষ্টি কামনা করতে হবে কারণ আমাদেরকে এত সুন্দর ভাবে জীবন যাপন করার সুযোগ করে দিয়েছেন। আল্লাহর সন্তুষ্টি কামনা করার জন্য অবশ্যই আমাদের নামাজ পড়তে হবে এবং আল্লাহ তায়ালার হুকুম পালন করতে হবে। এছাড়াও আল্লাহ তায়ালার সম্পর্কে নানা রকম তথ্য মানুষকে শেয়ার করতে বা তাদের হেদা হওয়ার জন্য আপনি কিছু ইসলামিক পোস্ট করতে পারেন।

নিশ্চয়ই আল্লাহ তা’আলা তাঁকে নিরবে ডেকে যাওয়া বান্দাদের হতাশ করেন না।

-[ড. বিলাল ফিলিপ্স

 

যে বিষয়ে মনে খটকা লাগে সে বিষয়টা যতোটা সম্ভব এড়িয়ে চলুন।

– [ড. বিলাল ফিলিপ্স]

 

এমন কারো সঙ্গী হোন যে আপনাকে আল্লাহর কথা স্মরণ করিয়ে দেয়। 

– [ড. বিলাল ফিলিপ্স]

 

দ্বীন ও দুনিয়া একসাথে অর্জন করতে কুরআন ও সুন্নাহ্ ব্যতীত অন্য কোন পথ নেই। যদিও মনে হবে দুনিয়া অপূর্ণই থেকে যাচ্ছে।  – [ড. বিলাল ফিলিপ্স]

এই পৃথিবীতে যে সকল জিনিসপত্র রয়েছেন বা যে সকল নেয়ামত রয়েছেন সকলেই আল্লাহর দান। আল্লাহ তাআলা শুধুমাত্র মানুষের সুন্দরভাবে বসবাস করার জন্য এ সকল নেয়ামত প্রদান করেছেন। তাই আল্লাহ তায়ালার সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করার বা আল্লাহ তায়ালার নিয়ামত সম্পর্কে পূর্ণাঙ্গ আলোচনা করার সময় আমাদের এই পেজে হবে না কারণ আল্লাহ তায়ালা নেয়ামত বলে শেষ করা যাবে না। তাই আপনি যদি আল্লাহ তাআলার সন্তুষ্টি কামনা করতে চান তাহলে অবশ্যই আপনাকে সৎ পথে চলতে হবে এবং পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে হবে।

আল্লাহকে নিয়ে স্ট্যাটাস

যেহেতু আমরা বর্তমান ডিজিটাল যুগে অনলাইন প্লাটফর্মগুলোতে সকলেই সময় দিয়ে থাকি এবং মানুষের সামনে নানা রকম তথ্য শেয়ার করে লাইক কমেন্ট অর্জন করার চেষ্টা করি এবং জনপ্রিয়তা অর্জন করার চেষ্টা করি তবে আপনি চাইলেই ইসলামিক কিছু পোস্ট করে মানুষের সামনে জনপ্রিয়তা অর্জন করতে পারেন এবং আল্লাহকে নিয়ে কিছু তথ্য শেয়ার করতে পারেন যাতে মানুষের হেদায়েত হয় এবং আপনি সওয়াব পেতে পারেন। তাই আমরা আমাদের এই প্রতিবেদনটিতে আল্লাহকে নিয়ে কিছু স্ট্যাটাস সংগ্রহ করে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম যে এই স্ট্যাটাস গুলো আপনি শেয়ার করতে পারেন প্রিয় মানুষদের সাথে এবং তাদেরকে আল্লাহর পথে আনার জন্য অনুরোধ করতে পারেন।

হীনব্যক্তির সম্মান করা ও সম্মানীয় ব্যক্তির অপমান করা একই প্রকার দোষের।

– হযরত আলী (রাঃ)

 

সব দুঃখের মূল এই দুনিয়ার প্রতি অত্যাধিক আকর্ষণ।

– হযরত আলী (রাঃ)

 

কল্যাণপ্রাপ্ত তো সেই ব্যক্তি যার নিজের পাপসমূহ তাকে অন্যদের পাপের দিকে অঙ্গুলি নির্দেশ থেকে বিরত রাখে।

– হযরত আলী (রাঃ)

আল্লাহকে নিয়ে ক্যাপশন

আল্লাহর গুনোগান করে আমরা শেষ করতে পারবো না। আলোহ আমাদের সুন্দরভাবে বসবাস করার সুযোগ করে দিয়েছেন এই পৃথিবীতে চলাফেরা করার সুযোগ করে দিয়েছেন এটা আল্লাহর দেওয়া বড় নেয়ামত। অনেক সময় আমরা অনেক বড় বড় বিপদ থেকে রক্ষা পাই এবং আল্লাহতালার সন্তুষ্টি কামনা করি। যে সকল বিপদ থেকে আমরা রক্ষা পায় সে সকল বিপদ থেকে আল্লাহ ছাড়া অন্য কেউ আমাদের রক্ষা করতে পারবে না তাই আল্লাহ তা’আলা এর সন্তুষ্টি অর্জন করার জন্য আমরা মানুষের সামনে কিছু পোস্ট শেয়ার করার চেষ্টা করি বা ক্যাপশন শেয়ার করার চেষ্টা করি যাতে মানুষ আল্লাহর প্রতি গভীর বিশ্বাস নিয়ে আল্লাহর পথে ফিরে আসেন এবং আল্লাহর সন্তুষ্টি কামনা করার চেষ্টা করেন। তাই আমরা আপনাদের সামনে আল্লাহকে নিয়ে কিছু ক্যাপশন শেয়ার করলাম যেগুলো আপনি চাইলেই প্রিয় ব্যক্তিদের সাথে শেয়ার করতে পারবেন।

“রোজা মানুষকে আখেরাত মুখী করে।”
—- আল হাদিস

 

মৃত্যুকে খোঁজো, তাহলে তোমাদেরকে জীবন দান করা হবে।

– আবু বকর (রাঃ)

 

ঈমান না এনে তোমরা জান্নাতে প্রবেশ করতে পারবেনা।”
—- আল হাদিস

 

জুলুম ও অত্যাচারী লোক কিয়ামতের দিন অন্ধ হইয়া উঠিবে।”
—- আল হাদিস

আল্লাহ তায়ালা আমাদের পৃথিবীতে যে সকল নেয়ামত দান করেছেন এবং আমাদের যেভাবে লালন পালন করছেন বা চলাফেরা করার সুযোগ দিয়েছেন এই নিয়ামত আমাদের অন্য কেউ দিতে পারবে না শুধুমাত্র আল্লাহ ছাড়া। আল্লাহ তায়ালার নিয়ামত সম্পর্কে বা আল্লাহ তায়ালার দেওয়া সকল সুযোগ-সুবিধা আমরা আপনাদের সামনে তুলে ধরতে পারবো না কারণ আল্লাহ তায়ালার সম্পর্কে বলতে গেলে এরকম ৫০ হাজার পেজ ও কিছু হবে না। তাই আমরা আপনাদের সামনে সংক্ষিপ্ত কিছু আলোচনার মাধ্যমেই আল্লাহ তায়ালা সম্পর্কে আপনাদেরকে জানাতে চাই। তবে আপনি যদি আল্লাহ তায়ালাকে পূর্ণাঙ্গভাবে জানতে চান এবং আল্লাহ তায়ালা নিয়ামত সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই আপনাকে কুরআন শরীফ পড়তে হবে এবং ৩০ পারা কুরআনের মধ্যে সকল তথ্য সুন্দর ভাবে বিশ্লেষণ করা আছে।

আমরা আমাদের এই প্রতিবেদনটি সাজিয়েছি শুধুমাত্র কিছু ভিজিটরদের নানারকম তথ্য দিয়ে সহযোগিতা করার এবং কিছু ভিজিটরকে ইসলামিক পথে নিয়ে আসার। আমরা আপনাদের সামনে ইসলামিক কিছু তথ্য শেয়ার করেছি যে তথ্যগুলোর মাধ্যমে আপনি হেদায়েত হবেন এবং আপনি শেয়ার করে আপনার বন্ধু-বান্ধবদের কে হেদায়েত করার চেষ্টা করবেন যাতে তারা আল্লাহর পথে ফিরে আসে। আশা করি আমাদের দেওয়া উল্লেখিত তথ্যগুলো আপনাদের ভালো লাগবে যদি আমাদের দেওয়া লেখা তথ্যগুলো আপনাদের ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। আপনার মূল্যবান সময় দিয়ে আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top